আজ, সোমবার


১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

আজ রোজ ডে, শুরু হলো ‘ভালোবাসা সপ্তাহ

বুধবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৪
আজ রোজ ডে, শুরু হলো ‘ভালোবাসা সপ্তাহ
সংবাদটি শেয়ার করুন....

লাইফস্টাইল ডেস্ক : আজ রোজ ডে। শুরু হলো ভালোবাসা সপ্তাহ। ৭ ফেব্রুয়ারি ‘রোজ ডে’ দিয়ে ভালোবাসা সপ্তাহ শুরু, যা শেষ হবে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস এর মধ্যে দিয়ে। আজকের এই দিনে প্রিয়জনকে একগুচ্ছ গোলাপ দিয়ে ভালোবাসা নিবেদন করবেন অনেকেই। কারণ গোলাপ হচ্ছে ভালোবাসার প্রতীক। রোমান পুরাণ অনুযায়ী, গোলাপ ছিল রহস্য এবং আবেগের প্রতীক। বিশেষ করে, সৌন্দর্য ও প্রেমের দেবী ভেনাসের ক্ষেত্রে।

প্রতিবছর এই দিনে ফুলের দোকানগুলোতে ভিড় লক্ষ্য করা যায়। বিশেষ করে রাজধানীর শাহবাগের ফুলের দোকানগুলোতে প্রিয়জনের জন্য ফুল নিতে আসা মানুষের ভিড় রীতিমত চোখে পড়ার মতোই হয়। প্রেমিক-প্রেমিকা হোক বা যে কোনো প্রিয়জন, হাতে ধরে গোলাপ উপহার দেয়ার দিন আজই। লাল, হলুদ, সাদা, গোলাপি বিভিন্ন রঙের সঙ্গেই বদলে যায় গোলাপের ভাষা, আবেদন।

আনুষ্ঠানিকভাবে দিবসটির প্রথম নামকরণ করেন ডেনমার্কের রানি আলেকজান্দ্রা। ৫০তম বিবাহবার্ষিকীতে আলেকজান্দ্রা লন্ডনে এলে সেখানকার অধিবাসীরা তাকে হাজার হাজার লাল গোলাপ দিয়ে অভ্যর্থনা জানান। আলেকজান্দ্রা এত গোলাপ দেখে হতবাক! তিনি সিদ্ধান্ত নিলেন, এসব গোলাপ বিক্রি করে সেই টাকা দিয়ে দরিদ্র, অসুস্থ মানুষদের প্রতি সেবার, ভালোবাসার হাত বাড়িয়ে দিতে বললেন। লাল গোলাপ দিয়ে ‘তার’ মুখে হাসি ফোটানোর জন্য পালিত হয় বিশেষ ‘রোজ ডে’।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৬ পূর্বাহ্ণ | বুধবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com