আজ, বৃহস্পতিবার


২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ন্যাশনাল ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক  

বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০২৪
ন্যাশনাল ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক  
সংবাদটি শেয়ার করুন....

গণবার্তা রিপোর্ট: মো. তৌহিদুল আলম খান ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে যোগদান করেছেন। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ব্যাংকের জনসংযোগ কর্মকর্তার পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ব্যাংকিংখাতে ৩১ বছরের অভিজ্ঞতা সম্পন্ন এই ব্যাংকার উপর্যুক্ত পদে যোগদানের আগে প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

মো. তৌহিদুল আলম খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন এবং ১৯৯৩ সালে অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তাঁর ব্যাংকিংজীবন শুরু করেন। প্রাইম ব্যাংক, ব্যাংক এশিয়া, মধুমতি ব্যাংক ও স্ট্যান্ডার্ড ব্যাংক-এ সিবিও, সিআরও ও ক্যামেলকো হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন তিনি।

দেশিয় ব্যাংকগুলোর মধ্যে তাঁর নেতৃত্বেই প্রথম শরিয়াহ্ ভিত্তিক সিন্ডিকেশন বিনিয়োগ চুক্তি ও সূচনাকালীন সবচেয়ে বড় সিন্ডিকেশন টার্ম লোন সম্পাদনের মাধ্যমে অগ্রগণ্য ভূমিকা রাখে।

তৌহিদুল আলম খান আইসিএমএবি’র একজন ফেলো সদস্য এবং বাংলাদেশের প্রথম সনদধারী সাসটেইনেবিলিটি রিপোর্টিং অ্যাস্যুরার (সিএসআরএ)। তাঁর লেখনীর স্বীকৃতিস্বরূপ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেক মর্যাদাপূর্ণ পুরস্কার ও সম্মাননা অর্জন করেছেন।

পেশাগত জীবনে মো. তৌহিদুল আলম খান দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি ও সম্মেলনে অবদান রেখেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com