রবিবার, ৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, রাত ১১:০৭
শিরোনাম :
আইডিআরএ চেয়ারম্যানকে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের ফুলেল শুভেচ্ছা করোনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্তের হার সিলেটে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতে প্রধানমন্ত্রীর পাঁচ কোটি টাকা অনুদান আওয়ামী লীগ জনকল্যাণের রাজনীতি করে : ওবায়দুল কাদের পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব বাংলাদেশের জনগণের : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চায় : প্রধানমন্ত্রী আইডিআরএ চেয়ারম্যানকে প্রাইম লাইফের ফুলেল শুভেচ্ছা আইডিআরএ চেয়ারম্যান ও সদস্যবৃন্দকে বেঙ্গল ইসলামি লাইফের শুভেচ্ছা বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স’র ২৬তম এজিএম অনুষ্ঠিত ওয়ান ব্যাংকের আল নূর দ্বৈত মুদ্রা ডেবিট কার্ড উদ্বোধন
Logo

সাবেক স্বাস্থ্য মন্ত্রী নাসিমকে আরো ৭২ ঘণ্টা পর্যবেক্ষণের সিদ্ধান্ত ॥ করোনা নেগেটিভ



সাবেক স্বাস্থ্য মন্ত্রী নাসিমকে আরো ৭২ ঘণ্টা পর্যবেক্ষণের সিদ্ধান্ত ॥ করোনা নেগেটিভ
https://ganobarta.com/archives/353

গণবার্তা রিপোর্ট ॥ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিমের চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নিতে আরো ৭২ ঘণ্টা সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করার সিদ্ধান্ত নিয়েছেন নতুন মেডিক্যাল বোর্ডের সদস্যরা। এরইমধ্যে তার নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার ফল করোনা নেগেটিভ এলেও তার অবস্থা সংকটাপন্ন রয়েছে।

বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডা. আল ইমরান চৌধুরী জানিয়েছেন, মেডিক্যাল টিম আরো ৭২ ঘণ্টা মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করবেন। তবে তার অবস্থা সুবিধাজনক নয়। এজন্য সিটি স্ক্যানও করা যায়নি। এই মুহূর্তে সেটি করা বিপজ্জনক।

সোমবার মোহাম্মদ নাসিমের চিকিৎসার জন্য গঠন করা ১৩ সদেস্যর মেডিক্যাল বোর্ডের পরিবর্তে নতুন মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। একই সঙ্গে তার করোনা পরীক্ষার জন্য নতুন করে নমুনা নেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং মেডিক্যাল বোর্ডের সদস্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া সোমবার রাত সোয়া ১১টার দিকে রাইজিংবিডিকে জানিয়েছিলেন, মোহাম্মদ নাসিমের অবস্থা ক্রিটিক্যালই আছে। তার অবস্থার কোনো উন্নতি বা অবনতি হয়নি। পরবর্তী ব্যবস্থা নেওয়ার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

ডা. কনক কান্তি বড়ুয়া ছাড়াও নতুন মেডিকেল বোর্ডে আছেন নিউরোলজিস্ট কাজী দ্বীন মোহাম্মদ, নিউরোলজিস্ট বদরুল আলম, নিউরোলজিস্ট অধ্যাপক ডা. নারায়ন চন্দ্র কুন্ডু, নিউরো সার্জন রাজিউল হক, কিডনি রোগ বিশেষজ্ঞ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক ডা. মামুন মোস্তাফি, অধ্যাপক ডা. মহিউদ্দিন আহমেদ।

রক্তচাপজনিত সমস্যা নিয়ে ১ জুন হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ৪ জুন কিছুটা উন্নতি হলেও ৫ জুন ভোরে স্ট্রোক করেন তিনি। মস্তিষ্কে রক্তক্ষরণজনিত সমস্যার কারণে দ্রুত অস্ত্রোপচার করে তাকে আইসিইউতে রাখা হয়।

গত শনিবার মোহাম্মদ নাসিমের চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য এবং প্রখ্যাত নিউরো সার্জন অধ্যাপক কনক কান্তি বড়ুয়াকে প্রধান করে ১৩ সদস্য বিশিষ্ট মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। এরপর বৈঠক করে মোহাম্মদ নাসিমকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেয় মেডিক্যাল বোর্ড।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network