আজ, বৃহস্পতিবার


২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

প্রসূতি ও অস্বচ্ছল মানুষের স্বাস্থ্যঝুঁকি কমাতে ব্র্যাক ও চার্টার্ড লাইফের চুক্তি

মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩
প্রসূতি ও অস্বচ্ছল মানুষের স্বাস্থ্যঝুঁকি কমাতে ব্র্যাক ও চার্টার্ড লাইফের চুক্তি
সংবাদটি শেয়ার করুন....

অর্থনীতি বার্তা : স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত অস্বচ্ছল মানুষের স্বাস্থ্যঝুঁকি কমিয়ে আনতে চুক্তি স্বাক্ষর করেছে বিশ্বের শীর্ষ বেসরকারি সংস্থা ব্র্যাক ও চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (সিএলআইসিএল)।

এই চুক্তির মাধ্যমে বাংলাদেশে গর্ভবতী নারীদের যে একটি উল্লেখযোগ্য অংশ সংকটপূর্ণ স্বাস্থ্যঝুঁকিতে থাকেন, তার সমাধানে এগিয়ে আসতে এই দুইটি প্রতিষ্ঠান একত্রিত হয়েছে। গতকাল রবিবার, ১৭ ডিসেম্বর মহাখালীর ব্র্যাক সেন্টারে ব্র্যাক এবং সিএলআইসিএল-এর মধ্যে এই বীমা চুক্তি স্বাক্ষরিত হয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এর তথ্য অনুসারে, দেশের অনেক গর্ভবতী নারী সন্তান জন্মদানের সময় গভীর স্বাস্থ্য ঝুঁকিতে পড়েন এবং কিছু ক্ষেত্রে প্রসবকালীন বা প্রসব-পরবর্তী মৃত্যুর সম্মুখীন হোন। গর্ভাবস্থায় চারটি বাধ্যতামূলক স্বাস্থ্য পরীক্ষায় অবহেলা ও যথাসময়ে হাসপাতালে না নেওয়ার কারণেই এমনটি ঘটছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্র্যাক ক্ষুদ্রঋণ কর্মসূচীর ঊর্ধ্বতন পরিচালক অরিঞ্জয় ধর এবং সিআইসিএল- এর প্রধান নির্বাহী কর্মকর্তা এস এম জিয়াউল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন। চুক্তি অনুযায়ী, এখন থেকে চার্টার্ড লাইফের মাধ্যমে ব্র্যাকের সকল গ্রাহক তাদের জীবন, স্বাস্থ্য এবং মাতৃত্বকালীন নিরবচ্ছিন্ন বীমা সেবা পাবেন।

এছাড়াও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্র্যাক মাইক্রোফাইন্যান্সের কর্মসূচি প্রধান বেলায়েত হোসেন এবং চার্টার্ড লাইফের ডিএমডি মোহাম্মদ এমদাদ উল্লাহ এবং সিএফও মোঃ মনজুর আহমেদসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com