আজ, শুক্রবার


১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

পোশাক শিল্পে এনবিআরের সহায়তা চায় বিজিএমইএ

শুক্রবার, ১৯ জানুয়ারি ২০২৪
পোশাক শিল্পে এনবিআরের সহায়তা চায় বিজিএমইএ
সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিনিধি: বিশ্ববাজারে প্রতিযোগী সক্ষমতা ধরে রাখতে জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) পোশাক শিল্পে সহযোগিতার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান। গতকাল ঢাকায় এনবিআর কার্যালয়ে বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সঙ্গে বৈঠকে তিনি এ আহ্বান জানান।

ফারুক হাসান বলেন, ‘বর্তমান ব্যবসায়িক পদ্ধতিগুলোর জটিলতার কারণে শিল্পে লিড টাইম মোকাবেলা কঠিন হচ্ছে এবং অতিরিক্ত ব্যয় বাড়ছে, যা বাণিজ্য কার্যক্রম এবং শিল্পের প্রতিযোগী সক্ষমতাকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করছে।’ এক্ষেত্রে এনবিআরকে ব্যবসায়িক পদ্ধতিগুলো সহজীকরণ এবং পোশাক শিল্পে সেবা ত্বরান্বিত করার আহ্বান জানান তিনি।

পোশাক ও বস্ত্র খাতের প্রবৃদ্ধিতে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী শুল্ক, ভ্যাট, ট্যাক্স এবং বন্ড-সম্পর্কিত সমস্যাগুলো দূর করার প্রয়োজনীয়তার ওপরও জোর দেন বিজিএমইএ সভাপতি। এ সময় তিনি পোশাক শিল্পে এনবিআরের দ্রুত ও ঝামেলামুক্ত পরিষেবার গুরুত্ব তুলে ধরেন। বিদ্যমান চ্যালেঞ্জগুলো কাটিয়ে উঠতে এবং বাণিজ্য দক্ষতা বাড়ানোর জন্য প্রো-অ্যাকটিভ অ্যাপ্রোচের আহ্বান জানান ফারুক হাসান।

এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বৈঠকে উত্থাপিত সমস্যাগুলো সমাধানে যথাযথ ব্যবস্থা গ্রহণের বিষয়ে বিজিএমইএ সভাপতিকে আশ্বাস দেন।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই ও বিজিএমইএর সাবেক সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন এবং এফবিসিসিআইয়ের সহসভাপতি মো, মুনির হোসেন ও এনবিআরের সদস্য (কাস্টমস পলিসি এবং আইসিটি) মো. মাসুদ সাদিক।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৯ জানুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com