আজ, সোমবার


১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

স্বাস্থ্যের অতিরিক্ত মহাপরিচালক

বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৪
স্বাস্থ্যের অতিরিক্ত মহাপরিচালক
সংবাদটি শেয়ার করুন....

স্বাস্থ্য ডেস্ক: কোভিডের শুরুর দিকে নিয়মিত ব্রিফিং করে আলোচনায় আসা অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরাকে আবারও স্বাস্থ্য অধিদপ্তরে অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) হিসেবে বদলি করা হয়েছে।
বুধবার স্বাস্থ্যসেবা বিভাগ থেকে এই বদলির আদেশ জারি করা হয়। একই আদেশে অধিদপ্তরের একটি অতিরিক্ত মহাপরিচালক এবং দুটি পরিচালকের পদেও রদবদল করে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্যসেবা বিভাগ।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরকে প্রশাসন শাখায় বদলি করা হয়েছে। এ ছাড়া স্বাস্থ্য অধিদফতরের প্রশাসন শাখার পরিচালক ডা. মো. শামিউল ইসলামকে জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান-নিপসমের পরিচালক করা হয়েছে। আর সিলেট বিভাগের পরিচালক ডা. মো. হারুন-অর-রশিদকে করা হয়েছে প্রশাসন শাখার পরিচালক।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা এর আগে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআরের পরিচালক ছিলেন।
কোভিড মহামারির সময় নিয়মিত সংবাদ সম্মেলন করে সারা দেশে পরিচিত হয়ে ওঠেন মীরজাদী সেব্রিনা ফ্লোরা। ২০২০ সালের ১৩ আগস্ট অধিদপ্তরে অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব পান তিনি।

২০২২ সালের আগস্টে গুরুতর অসুস্থ হলে সেব্রিনা ফ্লোরাকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে লাইফসাপোর্টে রাখা হয় বেশ কিছু দিন। তার পর সুস্থ হয়ে দেশে ফেরেন ওই বছরের ২৯ ডিসেম্বর।

অসুস্থতা কাটিয়ে দেশে ফেরার পর ২০২৩ সালের ৩১ জানুয়ারি তাকে জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান-নিপসমের পরিচালক হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরে থেকে বদলি করা হয়েছিল। দুই বছর পর আবারও অধিদপ্তরে নিজের পদে ফিরলেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ১১:০৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com