শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, রাত ১:১৭

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের ৩৪তম এজিএম অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ৩৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। গত ১০ জুন বেলা ৩টায় কোম্পানির চেয়ারম্যান মাহবুবুর রহমানের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে পরিচালক, এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান গোলাম রহমান ও মুখ্য নির্বাহী কর্মকর্তা অরুণ কুমার সাহা উপস্থিত ছিলেন। সভাটি সঞ্চালনা করেন কোম্পানি সচিব এম এ রহমান।

সভায় পরিচালকদের প্রতিবেদন ও ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের নিরীক্ষকের প্রতিবেদনসহ কোম্পানির নিরীক্ষিত আর্থিক বিবরণী উপস্থাপন করা হয়। সভায় পরিচালনা পর্ষদের সুপারিশক্রমে ঘোষিত মোট ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন করা হয়। এর মধ্যে ৭ শতাংশ নগদ এবং ৩ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে।

কোম্পানির বার্ষিক প্রতিবেদন থেকে দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানিটি মোট প্রিমিয়াম আয় করেছে ৮৫ কোটি ৯৫ লাখ টাকা, যা আগের বছর ছিল ১০৩ কোটি ৫৩ লাখ টাকা। এছাড়া অবলিখন মুনাফা করেছে ১৭ কোটি ৬০ লাখ টাকা, যা আগের বছর ছিল ১৫ কোটি ৪২ লাখ টাকা। এ সময় কোম্পানির মোট সম্পদ বেড়ে ২৬৮ কোটি ৯৮ লাখ টাকায় দাঁড়িয়েছে, যা ২০১৯ সালে ছিল ২৫৯ কোটি ৫২ লাখ টাকা।

কোম্পানির মুনাফা পর্যালোচনায় দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১২ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২১.৩২ টাকা। আগের বছর অর্থাৎ ২০১৯ সালে ইপিএস ও এনএভি ছিল যথাক্রমে ১.৩৮ টাকা এবং ১৯.৩৮ টাকা।

Developed by: NEXTZEN LIMITED