শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, রাত ১২:২১

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের ২১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : ক্রিস্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ২১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ জুন বিকাল ৩টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ। এসময় অন্যান্য পরিচালকসহ কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মিয়া ফজলে করিম (এফসিএ) এবং সাধারণ শেয়ারহোল্ডারগণ উপস্থিত ছিলেন। কোম্পানি সচিব এস এম শহিদুল্লাহ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিনিয়োগকারীদের উত্থাপিত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রধান অর্থ কর্মকর্তা মাহফুজুর রহমান (এসিএ)।

সভায় ডিজিটাল প্লাটফর্মে বিনিয়োগকারীদের অংশগ্রহনে ২০২০ সালের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদনসহ আর্থিক প্রতিবেদন অনুমোদন পরিচালক পরিষদের প্রতিবেদন, স্থিতিপত্র, লাভ-লোকসান হিসাব ও অডিট প্রতিবেদন, পরিচালক নির্বাচন অডিটর নিয়োগ ও পারিশ্রমিক নির্ধারন বিনিয়োগকারীদের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

কোম্পানির বার্ষিক প্রতিবেদন থেকে দেখা যায়, সমাপ্ত অর্থবছরে প্রতিষ্ঠানটি মোট প্রিমিয়াম আয় করেছে ৫৯ কোটি ৮৪ লাখ ২৩ হাজার ৪৮২ টাকা, যা আগের বছর ছিল ৫২ কোটি ৭৩ লাখ ২৫ হাজার ৩’শ টাকা।

এছাড়া অবলিখন মুনাফা হয়েছে ১৪ কোটি ৩৯ লাখ ৯৮ হাজার ৭৮৩ টাকা, আগের বছর যা ছিল ৯ কোটি ৯৯ লাখ ৯০ হাজার ১১৩ টাকা। এদিকে সম্পদ বেড়ে ১৪৫ কোটি ৪৩ লাখ টাকায় দাঁড়িয়েছে, যা ২০১৯ সালে ছিল ১০৫ কোটি ৫৮ লাখ ৮৫ হাজার ৯০৭ টাকা। বছর শেষে কোম্পানির মুনাফা হিসেবে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৫৮ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২০.৯৮ টাকা। আগের বছর ইপিএস ও এনএভি ছিল যথাক্রমে ২.৯২ টাকা এবং ২৪.৪২ টাকা। প্রতিষ্ঠানটির ব্যবসায়িক পর্যালোচনান্তে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে। যা সভায় উপস্থিত বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অন্যান্য কর্মসূচীর সাথে অনুমোদিত হয়েছে।

Developed by: NEXTZEN LIMITED