শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, সকাল ১১:৫৯
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জামালপুরে অবৈধ ড্রেজার মেশিনে বালু উত্তোলন, হুমকির মুখে ব্রিজ ও বাজার

আব্দুল্লাহ আল লোমান, জামালপুর থেকে : জামালপুরের ইসলামপুরে দীর্ঘদিন ধরে অবৈধ ড্রেজার মেশিনে বালু উত্তোলণ করছে একদল বালুদস্যু। এতে হরিণধরা নব-নির্মিত ব্রিজ ও বাজারটি হুমকির মুখে পড়েছে। হরিণ ধরা নব-নির্মিত ব্রিজ ও বাজারটি রক্ষা করতে দ্রæত ড্রেজার মেশিনগুলি বন্ধের দাবী স্থানীয়দের
সরেজমিনে  দেখা গেছে, উপজেলার চরগোয়ালিনী ইউনিয়নের হরিনধরা গ্রামের বুক চিড়ে বহমান দশানী নদীর উপর নব- নির্মিত ব্রিজের দু-পাশে ৪টি ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলণ করছে ড্রেজার মালিক জহুরুল,ছত্তের ও জহরদ্দিন গংরা।এতে হুমকির মুখে পড়েছে নব-নির্মিত ব্রিজ, বাজারসহ কৃষি আবাদি জমি।
ড্রেজার মালিকদের সাথে কথা হলে তারা বলেন,উপর¯’ লোকদের সাথে কথা বলেই আমরা বালু তুলতেছি।এসব নেতা সাংবাদিক কত দেখলাম,আপনারা যা পারেন করেন গিয়ে।
অবৈধ ড্রেজারটি বন্ধের দাবি জানিয়ে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সফিউল আলম ও সাধারণ সম্পাদক হানিফ উদ্দিন বলেন,নদীটি ভাঙনের হাত থেকে রক্ষা পেতে সরকারি ভাবে বাঁশের আড়ানি করে কিছুটা রোধ হলেও,বালু তুলার কারণে মনে হয় না এবার নদীর ভাঙনের হাত থেকে আমরা রক্ষা পাবো।
স্থানীয়  ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রানা বলেন,বালু দস্যুরা আমাদের নিষেধ অমান্য করে দেদারছে বালু তুলছে।আমরা ফাড়ি থানায় বিষয়টি অবহিত করেও কোন প্রতিকার না পেয়ে মৌখিক ভাবে উপজেলা প্রশাসনকে অবহিত করেছি।প্রসাশন যদি তড়িৎ গতিতে ব্যব¯’া না নেয়,তাহলে আমাদের এলাকাটি রক্ষা করা সম্ভব হবেনা মনে হয়।
এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার(ভূমি) সুরাইয়া আক্তার লাকী তার বক্তব্যে বলেন,আমাদের ভ্রাম্যমাণ আদালত অব্যহত আছে,অব্যশই আমরা বালু দস্যুদের বিরুদ্ধে প্রয়োজনিয় ব্যবস্থা নিবো।
সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network