শুক্রবার, ২৩ সেপ্টেম্বর ২০২২, ৮ আশ্বিন ১৪২৯, সকাল ৬:১৫
শিরোনাম :
জাতিসংঘে পদ্মা সেতুর ওপর আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শন প্রধানমন্ত্রীর ১৪ দলীয় জোট সক্রিয় ও সম্প্রসারণ করতে হবে : ইনু ইউক্রেন যুদ্ধের কারণে সৃষ্ট সংকট মোকাবেলায় বৈশ্বিক সংহতির আহ্বান প্রধানমন্ত্রীর ইষ্টার্ণ রিফাইনারীতে মাছের পোনা অবমুক্তকরণ টেকসই বৈশ্বিক শান্তি প্রতিষ্ঠায় একযোগে কাজ করতে হবে : স্পিকার সাফ জয়ী নারী ফুটবল দলকে বীরোচিত সংবর্ধণা ইসলামী ব্যাংকে উদ্যোক্তা উন্নয়ন কর্মশালা শুরু বিএনপি আন্দোলনের নামে রাজপথে সহিংসতা ও সন্ত্রাস সৃষ্টির পাঁয়তারা করছে : ওবায়দুল কাদের রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনে জাতিসংঘের বলিষ্ঠ ভূমিকার আহ্বান প্রধানমন্ত্রীর মিয়ানমারের উস্কানিতে পা না দেয়ায় ঢাকার প্রশংসা কূটনীতিকদের
Logo

খেলার ছাড়পত্র পাচ্ছে না পাকিস্তানের খেলোয়াড়রা



খেলার ছাড়পত্র পাচ্ছে না পাকিস্তানের খেলোয়াড়রা
https://ganobarta.com/archives/7884

গণবার্তা রিপোর্ট : বিশ ব্যাশ লিগে খেলার ছাড়পত্র পাচ্ছে না পাকিস্তানের খেলোয়াড়রা। মঙ্গলবার (০২ আগস্ট) পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের ছাড়পত্র না দেওয়ার সিদ্ধান্ত জানিয়েছে।

তবে আগামী বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য আইএল টি-টোয়েন্টি লিগে খেলার জন্য খেলোয়াড়দের ছাড়পত্র দিবে কিনা সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। না দেওয়ার সম্ভাবনাই বেশি।

মূলত ঘরোয়া ও আন্তর্জাতিক পর্যায়ে আঁটসাঁট সূচির জন্য এমন সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। যাতে করে খেলোয়াড়রা ফিট থাকে, অতিরিক্ত খেলার চাপ না পড়ে তাদের ওপর। তবে এটা পরিস্কার হওয়া যায়নি যে, যেসকল খেলোয়াড়রা বোর্ডের চুক্তিভূক্ত নন তাদেরও ঠিক কি কারণে ছাড়পত্র দিচ্ছে না।

অবশ্য ইতোমধ্যে বিগ ব্যাশের ড্রাফটের জন্য ৯৮ জন বিদেশি খেলোয়াড়দের তালিকায় একজনও নেই পাকিস্তানের। ধারনা করা হচ্ছে শেষ সময়ে তারা ড্রাফটের জন্য নাম নিবন্ধন করবেন। অন্যদিকে আইএল টি-টোয়েন্টি লিগে পাকিস্তানের অধিকাংশ ক্রিকেটাররাই খেলবেন বলেই শোনা যাচ্ছে।

বিগ ব্যাশ, আইএল টি-টোয়েন্টি লিগ ও দক্ষিণ আফ্রিকায় শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি লিগের জন্য পাকিস্তানের খেলোয়াড়দের চাহিদা আকাশচুম্বী। কিন্তু এমন সময়ে তাদের ছাড়পত্র না দেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় খেলোয়াড়দের মধ্যে হাতাশা কাজ করছে। এসব লিগে খেলে পাকিস্তানের খেলোয়াড়রা মোটা অঙ্কের টাকা আয় করতে পারতেন। কিন্তু তাদের ছাড়পত্র না দেওয়ার পেছনের কারণ কি?
শোনা যাচ্ছে আঁটসাঁট সূচির বাইরেও পাকিস্তানের খেলোয়াড়দের কেবল পিএসএল খেলানোর মধ্যেই সীমাবদ্ধ রাখতে চায় বোর্ড।

যদিও বিদেশি লিগে না খেলতে দেওয়ার জন্য তাদের ক্ষতিপূরণ দিবে পিসিবি। কিন্তু সেটা কি যথেষ্ট হবে? পাকিস্তানের একজন খেলোয়াড় বিদেশি এক একটা লিগে খেলে গড়ে ৪ লাখ ডলার করে আয় করতে পারেন। সেটার তুলনায় বোর্ডের দেওয়া ক্ষতিপূরণ সামান্যই হবে।

Developed by: Engineer BD Network