শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯, রাত ১:৪৫
শিরোনাম :
জাতির পিতা যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে যুব সমাজকে ব্যাপকভাবে সম্পৃক্ত করেন : আবুল হাসানাত আবদুল্লাহ্ রোহিঙ্গাদের জন্য আরও ১৭০ মিলিয়ন ডলার দেবে যুক্তরাষ্ট্র : ব্লিঙ্কেন বিশ্ব শান্তি নিশ্চিত করার ওপর গুরুত্ব দিয়ে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতিসংঘে পদ্মা সেতুর ওপর আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শন প্রধানমন্ত্রীর ১৪ দলীয় জোট সক্রিয় ও সম্প্রসারণ করতে হবে : ইনু ইউক্রেন যুদ্ধের কারণে সৃষ্ট সংকট মোকাবেলায় বৈশ্বিক সংহতির আহ্বান প্রধানমন্ত্রীর ইষ্টার্ণ রিফাইনারীতে মাছের পোনা অবমুক্তকরণ টেকসই বৈশ্বিক শান্তি প্রতিষ্ঠায় একযোগে কাজ করতে হবে : স্পিকার সাফ জয়ী নারী ফুটবল দলকে বীরোচিত সংবর্ধণা ইসলামী ব্যাংকে উদ্যোক্তা উন্নয়ন কর্মশালা শুরু
Logo

বৃটিশ প্রধানমন্ত্রীর দৌঁড়ে এগিয়ে রাইশি সুনাক



বৃটিশ প্রধানমন্ত্রীর দৌঁড়ে এগিয়ে রাইশি সুনাক
https://ganobarta.com/archives/7671

গণবার্তা ডেস্ক : সাবেক অর্থমন্ত্রী রাইশি সুনাক ক্ষমতাসীন টরি দলের এমপিদের দ্বিতীয় দফা ভোটেও শীর্ষ স্থান লাভ করেছেন। ফলে দলের নেতা হওয়ার পাশাপাশি তিনি বৃটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার দৌঁড়েও এগিয়ে থাকলেন।

রক্ষণশীল দলের এমপিরা তাদের দলীয় নেতা নির্বাচনের জন্য গতকাল বৃহস্পিবার দ্বিতীয় দফায় ভোট দেন। এই ভোটে তার পরের অবস্থানে রয়েছেন  পেনি মরডান্ট। গত বুধবার অনুষ্ঠিত প্রথম দফা ভোটেও প্রথম হন সুনাক। উল্লোখ্য যিনি দলীয় নেতা নির্বাচিত হবেন, তিনিই হবেন পরবর্তী বৃটিশ প্রধানমন্ত্রী।

টরি দলের পক্ষ থেকে  বলা হয়, গতকালের ভোটে পুনাক পান ১০১ এমপির সমর্থন। মরডান্ট পান ৮৩ ভোট। তাছাড়া লিজ ট্রুস ৬৪, কেমি বাডেনচ ৪৯ , টম তুজেনধাত ৩২ ও সুলে ব্রাভার্মান ২৭ ভোট লাভ করেন। সবচেয়ে কম ভোট পাওয়ায় এই প্রতিযোগিতা থেকে বাদ পড়লেন ব্রাভার্মান।

Developed by: Engineer BD Network