শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, সকাল ৯:২৬
শিরোনাম :
বঙ্গবন্ধুর মাজারে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধা নিবেদন জাতীয় শোক দিবসে পতাকা উত্তোলন বিষয়ক নির্দেশনা দেশের সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত গৃহহীনদের ঘর দেওয়া বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ : পরিকল্পনামন্ত্রী তাজিয়া মিছিলের মধ্য দিয়ে পবিত্র আশুরা পালিত  স্বাধীনতা সংগ্রামে বঙ্গমাতার নেপথ্য ভূমিকা তুলে ধরলেন প্রধানমন্ত্রী আগামী দিনের নারীদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবেন বঙ্গমাতা: স্পিকার  নির্বাচন হতে না দেয়ার আস্ফালন করে লাভ নেই : ওবায়দুল কাদের ওয়ান ব্যাংক ও ম্যাক্সিস সিস্টেমসের চুক্তি স্বাক্ষর বঙ্গমাতার জন্মদিনে জনতা ব্যাংকের দোয়া মাহফিল
Logo

করোনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্তের হার



করোনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্তের হার
https://ganobarta.com/archives/7559

গণবার্তা রিপোর্ট: দেশে করোনায় মৃত্যুর সংখ্যা কমেছে। গত চব্বিশ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। আগের দিনে এই রোগে মারা গিয়েছিল ৬ জন। এ সময়ে সংক্রমণ বেড়েছে ২ দশমিক ৩১ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়েছে, এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৬২ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ। বুধবার করোনায় শনাক্তের হার ছিল ১৩ দশমিক ২২ শতাংশ। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ১৫ দশমিক ৫৩ শতাংশে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ২৪৬ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৯০২ জন। আগের দিন ৮ হাজার ৩৫৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ১ হাজার ১০৫ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৩ লাখ ৮০ হাজার ২৯৭ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৯ লাখ ৭৮ হাজার ৬৮৯ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১৩ দশমিক ৭৬ শতাংশ।
দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩০৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮ হাজার ২৯৭ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ৪৪ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৬ দশমিক ৫২ শতাংশ।
এদিকে রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৪১৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ৪৪০ জন। শনাক্তের হার ১৫ দশমিক ২৯ শতাংশ। আগের দিনে এই হার ছিল ১৩ দশমিক ৩৮ শতাংশ।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network