রবিবার, ৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, রাত ১১:১৯
শিরোনাম :
আইডিআরএ চেয়ারম্যানকে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের ফুলেল শুভেচ্ছা করোনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্তের হার সিলেটে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতে প্রধানমন্ত্রীর পাঁচ কোটি টাকা অনুদান আওয়ামী লীগ জনকল্যাণের রাজনীতি করে : ওবায়দুল কাদের পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব বাংলাদেশের জনগণের : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চায় : প্রধানমন্ত্রী আইডিআরএ চেয়ারম্যানকে প্রাইম লাইফের ফুলেল শুভেচ্ছা আইডিআরএ চেয়ারম্যান ও সদস্যবৃন্দকে বেঙ্গল ইসলামি লাইফের শুভেচ্ছা বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স’র ২৬তম এজিএম অনুষ্ঠিত ওয়ান ব্যাংকের আল নূর দ্বৈত মুদ্রা ডেবিট কার্ড উদ্বোধন
Logo

জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের উদ্যোগে মাছ অবমুক্তকরণ ও বৃক্ষরোপন



জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের উদ্যোগে মাছ অবমুক্তকরণ ও বৃক্ষরোপন
https://ganobarta.com/archives/7007

স্টাফ রিপোর্টার : ২০২১-২২ অর্থ বছরের ‘‘জলাশয় সংস্কারের মাধ্যমে মস্য উপাদন বৃদ্ধি’ শীর্ষক প্রকল্পের আওতায় প্রদর্শনী পুকুরে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হয়েছে।

সম্প্রতি রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় দিনব্যাপী বাস্তবায়িত জলাশয় সংস্কার প্রকল্পের পুন:খনন কার্যক্রম পরিদর্শন, প্রদর্শনী মৎস্য খামারে পোনা মাছ অবমুক্তকরণ, মাছের খাদ্য বিতরন, উন্নয়নকৃত জলাশয়ের পাড়ে ফলজ বৃক্ষরোপন এবং সুফলভোগীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের প্রকল্প পরিচালক ইঞ্জিঃ মোঃ আলিমুজ্জামান চৌধুরী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিল মাছ হবে এদেশের মানুষের ২য় প্রধান বৈদেশিক মুদ্রা অর্জনকারী সম্পদ। তাই বঙ্গবন্ধুর এই যুগান্তকারী উদ্দেশ্যকে বাস্তবায়ন করার জন্য কৃষক ও ম;স্য সেক্টরে সকলের আন্তারিক সহযোগিতা চেয়েছেন তিনি। তিনি আরোও বলেন, আমাদের এই প্রকল্পের মাধ্যমে দেশের সুবিধাভোগী ম;স্য সেক্টরের সকল ম;স্য চাষীদের সকল ধরনের সুযোগ সুবিধা প্রদান করা হয়ে থাকে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি চাষীদের আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা মশিউর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা, জেলা উপ-সহকারী প্রকৌশলীসহ উর্ধ্বতন কর্মকর্তা ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network