শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, সকাল ৬:৪৭
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কাল‌কি‌নি‌তে সরকারি আদেশ অমান্য করে চলছে প্রাইভেট কোচিং বা‌নিজ‌্য

 সঞ্জয় সরকার ,কালকিনি প্রতি‌নি‌ধি: মাদারীপ‌ুরের কাল‌কি‌নি উপ‌জেলার লকডাউন ও সরকা‌রের নি‌র্দেশনা অমান্য ক‌রে  সরকারি শেখ হা‌সিনা একা‌ডে‌মি এন্ড উই‌মেন্স ক‌লে‌জের দর্শন বিভা‌গের এক শিক্ষ‌কের প্রাই‌ভেট বা‌নিজ্য চলছে! ‌কৌশ‌লে প্রাই‌ভে‌টের স্থান নির্ধারন ক‌রে‌ছে ডি. কে. আই‌ডিয়াল সৈয়দ আতাহার আলী একা‌ডে‌মি এন্ড ক‌লে‌জের হল রুমে ডাসার সরকারী শেখ হা‌সিনা একা‌ডে‌মি এন্ড উই‌মেন্স বিশ্ব‌বিদ‌্যালয় ক‌লে‌জের ওলিউর রহমান না‌মে দর্শন বিভা‌গের এক শিক্ষক।

কাল‌কি‌নি উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারী নির্দেশনা মতে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা ঘোষণার পর থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকে। তবে এ নির্দেশনাকে উপেক্ষা করে প্রাইভেট টিউশনি কো‌চিং সকাল থেকে ক্লাস কার্যক্রম চালু রেখেছে। তবে ঐ শিক্ষক জানান,অা‌মি ৫ বছর যাবত এই ক‌লে‌জে শিক্ষকতা ক‌রি এখন প্রর্যন্ত সরকারী ভা‌বে কোন বেতন পাইনা তাই আমাদের মত শিক্ষকদের আয়ের একমাত্র অবম্বন এই প্রাইভেট। এটি বন্ধ হলে আমাদের বেঁচে থাকাও কষ্টসাধ্য।

এ প্রসঙ্গে শেখ হা‌সিনা একা‌ডে‌মি এন্ড উ‌মেন্স বিশ্ব‌বিদ‌্যালয় ক‌লে‌জের অধ‌্যক্ষ জা‌কিয়া সুলতানা জানান, যে‌হেতু ক‌লেজ বন্দ কিন্তু ঐ শিক্ষক ব‌ন্দের ম‌ধ্যে কোথায় কি ক‌রে অামার জানা নেই। এ ব‌্যাপা‌রে কাল‌কি‌নি উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মোঃ অা‌মিনুল ইসলামের সা‌থে মু‌ঠো ফো‌নে যোগা‌যোগ কর‌লে তি‌নি যানান,‌কেউ য‌দি নি‌র্দেশনা অমান‌্য ক‌রে প্রাই‌ভেট বা কো‌চিং করায় ত‌বে তার বিরু‌দ্ধে অাইনানুগ ব‌্যবস্থা গ্রহন করা হ‌বে। শুধু মাত্র অনলাই‌নের ম‌ধ্যে ছাত্র/ছাত্রী‌দের পড়া‌তে পার‌বে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা নিয়ে উপজেলা মাধ‌্যমিক শিক্ষা অফিসার মোঃ মাহবুবররহমান বলেন, যে‌হেতু ডাসার‌কে রেড‌জোন হি‌সে‌বে ঘোষনা করা হ‌য়ে‌ছে এবংআমরা সকল শিক্ষা প্রতিষ্ঠানকে বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। তারপরও যদি কোন প্রতিষ্ঠানে নির্দেশনা উপেক্ষা করে প্রাই‌ভেট কো‌চিং কার্যক্রম পরিচালনা করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network