শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, সকাল ৮:৫১
শিরোনাম :
বঙ্গবন্ধুর মাজারে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধা নিবেদন জাতীয় শোক দিবসে পতাকা উত্তোলন বিষয়ক নির্দেশনা দেশের সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত গৃহহীনদের ঘর দেওয়া বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ : পরিকল্পনামন্ত্রী তাজিয়া মিছিলের মধ্য দিয়ে পবিত্র আশুরা পালিত  স্বাধীনতা সংগ্রামে বঙ্গমাতার নেপথ্য ভূমিকা তুলে ধরলেন প্রধানমন্ত্রী আগামী দিনের নারীদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবেন বঙ্গমাতা: স্পিকার  নির্বাচন হতে না দেয়ার আস্ফালন করে লাভ নেই : ওবায়দুল কাদের ওয়ান ব্যাংক ও ম্যাক্সিস সিস্টেমসের চুক্তি স্বাক্ষর বঙ্গমাতার জন্মদিনে জনতা ব্যাংকের দোয়া মাহফিল
Logo

অবৈধ ড্রেজারে অগ্নিসংযোগ



অবৈধ ড্রেজারে অগ্নিসংযোগ
https://ganobarta.com/archives/6496

মুুলাদী (বরিশাল) প্রতিনিধি: মুলাদীতে অবৈধ ড্রেজার পুড়িয়ে দিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) মো. রিয়াজুর রহমান। তিনি সোমবার (০৩ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় উপজেলার আড়িয়ালখাঁ নদীতে অভিযান চালিয়ে একটি ড্রেজার পুড়িয়ে দেন। নাজিরপুর নৌ থানার কাছাকাছি ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিলেন ব্যবসায়ীরা। অভিযানের টের পেয়ে ড্রেজার মালিক ও কর্মচারীরা পালিয়ে যাওয়া কাউকে আটক করা যায়নি বলে জানিয়েছেন ওই কর্মকর্তা। দীর্ঘ দিন ধরে উপজেলার আড়িয়ালখাঁ ও জয়ন্তী নদী থেকে বালু উত্তোলন করা হচ্ছে বলে জানান স্থানীয়রা।

নাজিরপুর গ্রামের আব্দুল জলিল জানান, একটি প্রভাবশালী মহল দীর্ঘ দিন ধরে আড়িয়ালখাঁ ও জয়ন্তী নদী থেকে বালু উত্তোলন করছে। এতে নদী ভাঙন বৃদ্ধি পেয়েছে। ১০/১৫টি ড্রেজার দিয়ে প্রতিনিয়ত বালু উত্তোলন করায় গোটা উপজেলা হুমকিতে রয়েছে।

নাজিরপুর বন্দরের বাসিন্দা আবুল কালাম জানান, সোমবার বালু ব্যবসায়ীরা নাজিরপুর বাজারের কাছে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করতে ছিলো। বিকেল সাড়ে ৩টার দিকে বন্দরের দিকে একটি স্পিড বোট আসতে দেখে ড্রেজার মালিক ও কর্মচারীরা নদী সাতরে পালিয়ে যায়। পরে কর্মকর্তা ওই ড্রেজারটি আগুন দিয়ে পুড়িয়ে দেন।

সহকারী কমিশনার (ভূমি) মো. রিয়াজুর রহমান জানান, মুলাদী উপজেলায় কোনো বালু মহাল নেই। তাই উপজেলার যেকোনো স্থান থেকে বালু উত্তোলন অবৈধ। এসব বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। সোমবার নাজিপুর নৌ থানার কাছে একটি ড্রেজার পুড়িয়ে দেওয়া হয়েছে। মালিক না পাওয়ায় কাউকে আটক করা যায়নি। তবে অভিযান অব্যহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network