বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, বিকাল ৫:১০

কোভিড-১৯ সহনশীল র‌্যাংকিং এ বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় শীর্ষে : আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি

স্টাফ রিপোর্টার : বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে বাংলাদেশসহ বিশ্বব্যাপী অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, ব্যবসা বাণিজ্য, শিল্পায়ন ও কর্মসংস্থানসহ বিভিন্ন সেক্টরে নেতিবাচক প্রভাব পড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়, প্রাজ্ঞ ও দূরদর্শী নেতৃত্বে ‘কোভিড-১৯ সহনশীল র‌্যাংকিং’- এ বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় শীর্ষে ও বিশ্বে ২০তম স্থান অর্জন করেছে।

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদা) আবুল হাসানাত আব্দুল্লাহ্, এমপি জাতীয় সংসদ ভবনস্থ কার্যালয়ে বরিশাল-১ সংসদীয় আসনের চলমান উন্নয়ন কর্মকান্ডের ওপর আয়োজিত এক পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। এ সভায় আগৈলঝাড়া ও গৌরনদী উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হাসানাত আব্দুল্লাহ বলেন, কোভিড-১৯ সত্ত্বেও বরিশাল-১ সংসদীয় এলাকায় স্বাস্থ্য, শিক্ষা, আশ্রয়ন কৃষি, অর্থনীতি ও ভৌত অবকাঠামো খাতে রেকর্ড পরিমাণ উন্নয়ন প্রকল্প অধিকাংশ বাস্তবায়িত হওয়ার পাশাপাশি সফল সমাপ্তির পথে রয়েছে।

এসব প্রকল্প বাস্তবায়নে সরকারি কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের সমন্বিত ভূমিকা রয়েছে। তিনি স্থানীয় উন্নয়ন কর্মকান্ডকে গণমূখী করতে সংশ্লিষ্ট সকলের সততা, নিষ্ঠা, কর্ম-প্রয়াস ও আন্তরিকতার ওপর গুরুত্বারোপ করেন। এ ব্যাপারে কোন প্রকার শৈথিল্য বা অনিয়ম বরদাশ্ ত করা হবে না।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network