মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, সকাল ১১:০২
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার : যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশন কর্তৃক আয়োজিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতা-২০২১ পুরস্কার বিতরণ করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী (মুজিব বর্ষ) উপলক্ষ্যে বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশন এ টুর্নামেন্টের আয়োজন করে।

২১ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪টায় মাওলানা ভাসানী স্টেডিয়ামে পাঁচদিন ব্যাপী বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেডারেশনের সভাপতি সাবেক মূখ্য সচিব মোঃ আবদুল করিম।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন খান, সহ-সভাপতি মোহাম্মদ খায়রুল বশার, ফিরোজ আহমেদ, সাধারণ সম্পাদক গাজী কামরুল হাসান, যুগ্ম সম্পাদক ইসতিয়াক আহমেদ, ফরিদ উদ্দিন আহম্মেদ, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম এবং টুর্ণামেন্ট কমিটির আহ্বায়ক সাহানা আক্তার প্রমুখ।

বক্তরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশ অন্যন্য সাফল্য অর্জন করেছে। প্রতিবন্ধীরাও পিছিয়ে নেই তারা বিভিন্ন আন্তর্জাতিক টুর্ণামেন্টে অংশগ্রহণ করে সাফল্য এনেছেন। গতবছর ভারতে অনুষ্ঠিত চার দেশীয় আন্তর্জাতিক ক্রিকেট টুর্ণামেন্টে ভারতের সাথে বাংলাদশে বধির দল রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে।

বাংলাদেশে অনেকগুলো ফেডারেশন রয়েছে এসব ফেডারেশন শুধু একটি করে খেলায় অংশগ্রহণ করে থাকে। অথচ বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশন ক্রিকেট, ফুটবল, ভলিবল, হ্যান্ডবল, ব্যাডমিন্টন, দাবা, কেরামসহ বিভিন্ন খেলায় অংশগ্রহণ করে দেশের সুনাম অর্জন করে আসছে। বধিরদের মধ্যে আন্তর্জাতিক মানের খেলোয়াড় রয়েছে। বধিরদের মধ্যে অনেক প্রতিভাবান খেলোয়াড় রয়েছে যাদের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করলে তারা দেশের সুনাম অর্জন করতে সক্ষম হবে। অবহেলিত এ প্রতিবন্ধীদের পাশে দাড়ানোর জন্য সরকারের পাশাপাশি সমাজের বিত্তশালীদের প্রতি আহ্বান জানান।

বক্তব্য শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতায় ১ম পুরস্কার লাভ করেন ওবায়দুল ইসলাম, ২য় পুরস্কার আমিনুল ইসলাম এবং ৩য় পুরস্কার অর্জন করেন মোঃ সোহেল ইমাম।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network