মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, দুপুর ১২:৩২
শিরোনাম :
৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত উইংস গ্রুপ ও গার্ডিয়ান লাইফের মধ্যে গ্রুপ ইন্স্যুরেন্স চুক্তি স্বাক্ষর সেরা ব্যাংকের পুরস্কার পেল এনআরবিসি ব্যাংক ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ৪ শতাংশ সুদে ঋণ দেবে এনআরবিসি ব্যাংক মার্কেন্টাইল লাইফ ইন্স্যুরেন্সের মাগুরা সার্ভিস সেন্টারের উদ্বোধন

গ্লোবাল ইন্স্যুরেন্সের জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকীতে “জাতীয় শোক দিবস” পালনের ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড এর প্রধান কার্যালয়ে ২৯ আগস্ট এক ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

কোম্পানির পর্ষদ চেয়ারম্যান সাঈদ আহমেদ প্রধান অতিথি হিসেবে এসময় ভার্চুয়ালী উপস্থিত ছিলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ মোশারফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য দেন কোম্পানীর ভাইস চেয়ারম্যান শওকত রেজা, নির্বাহী কমিটির চেয়ারম্যান সাজ্জাদ আরেফিন আলম এবং ক্লেইম কমিটির চেয়ারম্যান মোঃ আব্দুল মুকতাদির। মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কোম্পানির সিনিয়র কনসালট্যান্ট জনাব এবিএম নুরুল হক।

কোম্পানির ভারপ্রাপ্ত মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ মোশারফ হোসেন তাঁর বক্তব্যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাকান্ডকে একটি ভয়াবহ ও নারকীয় হত্যাকান্ড হিসেবে অভিহিত করে এটিকে এদেশের ইতিহাসের এক দুঃখজনক ঘটনা হিসেবে উল্লেখ করেন এবং হত্যাকান্ডের তীব্র নিন্দা জানান। স্বাধীনতা বিরোধী শক্তি ৩০ লক্ষ শহীদের প্রানের বিনিময়ে অর্জিত স্বাধীনতার মূল্যবোধ মুছে ফেলা এবং দেশকে নেতৃত্বশূণ্য করার ব্যর্থ চেষ্টা করেছিল। সেই অপশক্তি ২০০৪ সালের ২১ আগস্ট আবারো গ্রেনেড হামলা করে-যা স্বাধীনতার পক্ষের শক্তিকে দূর্বল করার একটি অপচেষ্টা। এই শক্তিটি এখনো বিভিন্ন সংগঠনের মধ্যে ঘাপটি মেরে নানা রকম ষড়যন্ত্র করে যাচ্ছে। মহান স্বাধীনতা সংগ্রামে বাঙালী জাতি যেমন ঐক্যবদ্ধ ছিল ঠিক তেমনি স্বাধীনতার মূল্যবোধে বিশ^াসী জনগনকে ঐক্যবদ্ধ থেকে সকল ষড়যন্ত্রকে নস্যাৎ করতে হবে বলে তিনি উল্লেখ করেন।

আলোচনা সভার মূল আলোচক হিসেবে কোম্পানির সিনিয়র কনসালটেন্ট এ বি এম নুরুল হক- বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক তুলে ধরে স্মৃতিচারণ করেন এবং বঙ্গবন্ধু বীমা শিল্পের সাথে ছিলেন বলে জাতীয় বীমা দিবস উদযাপন করা সম্ভব হচ্ছে বলে তিনি উল্লেখ করেন। এদেশের স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বের বিভিন্ন দিক সম্পর্কে তিনি আলোকপাত করেন। জনাব হক তাঁর ছাত্রজীবন থেকে বিভিন্ন অনুষ্ঠানে, সভা সমিতিতে যেভাবে বঙ্গবন্ধুকে দেখেছেন তার স্মৃতিচারণ করেন। তিনি উল্লেখ করেন যে, বঙ্গবন্ধু ছিলেন একজন বলিষ্ঠ সংগঠক, রাজনৈতিক প্রজ্ঞার অধিকারী এবং সংকটকালে জাতিকে সঠিক পথ প্রদর্শন করার বিরল গুনের অধিকারী। বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টার জন্য তিনি প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানান এবং তাঁর দীর্ঘায়ু কামনা করেন।

অনুষ্ঠানে কোম্পানীর উর্ধ্বতন নির্বাহী কর্মকর্তাবৃন্দসহ সকল শাখা ব্যবস্থাপকবৃন্দ ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। সভার শেষে ১৫ আগস্ট কালরাত্রিতে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network