বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২, ৬ আশ্বিন ১৪২৯, রাত ১১:১৮
শিরোনাম :
টেকসই বৈশ্বিক শান্তি প্রতিষ্ঠায় একযোগে কাজ করতে হবে : স্পিকার সাফ জয়ী নারী ফুটবল দলকে বীরোচিত সংবর্ধণা ইসলামী ব্যাংকে উদ্যোক্তা উন্নয়ন কর্মশালা শুরু বিএনপি আন্দোলনের নামে রাজপথে সহিংসতা ও সন্ত্রাস সৃষ্টির পাঁয়তারা করছে : ওবায়দুল কাদের রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনে জাতিসংঘের বলিষ্ঠ ভূমিকার আহ্বান প্রধানমন্ত্রীর মিয়ানমারের উস্কানিতে পা না দেয়ায় ঢাকার প্রশংসা কূটনীতিকদের রাজপথ কোন দলের পৈতৃক সম্পত্তি নয় : ওবায়দুল কাদের এনাআরবি ইসলামিক লাইফের মৃত্যু দাবী চেক হস্তান্তর এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স এর ১ম বার্ষিক সম্মেলন পূবালী ব্যাংক ও সিকদার রিসোর্টের মধ্যে সমঝোতা স্মারক
Logo

ব্যাটিং ও বোলিংয়ে সাকিব আল হাসানের উন্নতি



ব্যাটিং ও বোলিংয়ে সাকিব আল হাসানের উন্নতি
https://ganobarta.com/archives/5604

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের সঙ্গে পুরো সিরিজ শেষ না হতেই সুখবর আসল সাকিব আল হাসানের জন্য। জিম্বাবুয়ের সঙ্গে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফর্ম করায় উন্নতি হয়েছে ব্যাটিং-বোলিং র‌্যাঙ্কিংয়ে।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি’র) প্রকাশিত সাপ্তাহিক র‌্যাঙ্কিংয়ে ওয়ানডে বোলারদের তালিকায় ৯ ধাপ এগিয়ে সাকিব আল হাসান এখন সেরা দশে, ব্যাটিংয়ে এগিয়েছেন ৩ ধাপ। ২১ জুলাই এ র‌্যাঙ্কিং প্রকাশ করে আইসিসি।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাটিংয়ে জ্বলে ওঠার পাশাপাশি বল হাতে নিয়েছেন ৮ উইকেট। ফলে এ সিরিজে হয়েছেন সর্বোচ্চ উইকেট শিকারি। জিতে নিয়েছে সিরিজ সেরা পুরস্কার।

এদিকে র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে তামিম ইকবালেরও। টাইগার অধিনায়ক প্রথম দুই ওয়ানডেতে সুবিধা করতে না পারলেও শেষ ম্যাচে ১১২ রান করে জিতে নিয়েছেন ম্যাচসেরার পুরস্কার। এতে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে তার অবস্থান এখন ২৩ নম্বরে।

আইসিসির প্রকাশিত ওয়ানডেতে ব্যাটসম্যানের র‌্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচে কোনো পরিবর্তন আসেনি। বাবর আজম, বিরাট কোহলি, রোহিত শর্মা, রস টেলর ও অ্যারন ফিঞ্চ আছেন শীর্ষ পাঁচে।

তবে পরিবর্তন এসেছে ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিংয়ে। বরাবরের মতো ট্রেন্ট বোল্ট শীর্ষে থাকলেও কদিন আগে দুই নম্বরে উঠে আসা বাংলাদেশি স্পিনার মেহেদী হাসান মিরাজ পিছিয়ে গেছেন দুই ধাপ।

Developed by: Engineer BD Network