রবিবার, ৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, রাত ১১:৩১
শিরোনাম :
আইডিআরএ চেয়ারম্যানকে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের ফুলেল শুভেচ্ছা করোনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্তের হার সিলেটে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতে প্রধানমন্ত্রীর পাঁচ কোটি টাকা অনুদান আওয়ামী লীগ জনকল্যাণের রাজনীতি করে : ওবায়দুল কাদের পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব বাংলাদেশের জনগণের : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চায় : প্রধানমন্ত্রী আইডিআরএ চেয়ারম্যানকে প্রাইম লাইফের ফুলেল শুভেচ্ছা আইডিআরএ চেয়ারম্যান ও সদস্যবৃন্দকে বেঙ্গল ইসলামি লাইফের শুভেচ্ছা বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স’র ২৬তম এজিএম অনুষ্ঠিত ওয়ান ব্যাংকের আল নূর দ্বৈত মুদ্রা ডেবিট কার্ড উদ্বোধন
Logo

ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা আনে আম



ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা আনে আম
https://ganobarta.com/archives/5537

লাইফস্টাইল ডেস্ক : গ্রীষ্মের রসালো ফল আম যেমন খেতে সুস্বাদু, তেমনি পুষ্টিগুণেও অনন্য। এটি ব্যবহার করতে পারেন ত্বকের যত্নেও। ত্বক প্রাকৃতিকভাবে উজ্জ্বল ও কোমল রাখে আম। পাশাপাশি ব্রণ ও বলিরেখা দূর করতেও এর জুড়ি নেই। জেনে নিন পাকা আমের কিছু ফেস প্যাক সম্পর্কে।

উজ্জ্বল ত্বকের জন্য : আমে রয়েছে ভিটামিন এ এবং বিটা-ক্যারোটিন, যা ত্বকে নিয়ে আসে প্রাকৃতিক উজ্জ্বলতা। ২ চা চামচ গমের আটার সঙ্গে ১ চা চামচ মধু ও পরিমাণ মতো পাকা আম মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

ত্বক নরম করতে : জমে থাকা মরা চামড়া দূর করে ত্বক নরম ও কোমল করতে আমের ফেস প্যাক বানিয়ে নিন। এজন্য ১ চা চামচ মধু, ১ চা চামচ আমের পাল্প, ১ চা চাম চালের আটা ও পরিমাণ তো দুধ মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে পানি ছিটিয়ে হালকা করে ঘষে উঠিয়ে ফেলুন।

ত্বকের রোদে পোড়া দাগ দূর করতে : ১ টেবিল চামচ আমের পাল্পের সঙ্গে ২ টেবিল চামচ বেসন, ২ চা চামচ আমন্ড গুঁড়া ও ১ চা চামচ মধু মিশিয়ে নিন। ফেস প্যাকটি ১৫ মিনিট ত্বকে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে কয়েকবার ব্যবহার করলে দূর হবে ত্বকের রোদে পোড়া দাগ।

ব্রণ দূর করতে : অতিরিক্ত তেল দূর করে ত্বক ব্রণমুক্ত রাখতে ব্যবহার করতে পারেন পাকা আমের ফেস প্যাক। এজন্য ২ টেবিল চামচ টক দই ও ২ চা চামচ মধুর সঙ্গে আমের পাল্প মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর ধুয়ে নিন ত্বক।

টানটান ত্বকের জন্য : ১ চা চামচ ওট গুঁড়া, ২ চা চামচ তরল দুধ, কয়েকটি আমন্ড গুঁড়ার সঙ্গে আমের পাল্প মিশিয়ে নিন। মিশ্রণটি ১৫ মিনিট ত্বকে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন ঠান্ডা পানি দিয়ে।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network