বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, বিকাল ৪:২১

শার্শায় গ্রামবাসীর উদ্যোগে রাস্তা সংস্কার

মোরশেদ আলম, যশোর প্রতিনিধি:

যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া বাজার হতে বেত্রাবতী নদীর উপর নির্মিত স্লুইসগেট পর্যন্ত সড়ক নিজস্ব অর্থায়নে সংস্কার করলেন এলাকাবাসি।

দীর্ঘদিন সংস্কারের অভাবে সাধারণ মানুষের চলাচলে নানা দূর্ভোগ পোহাতে হয় ।স্থানীয় সরকার থেকে বেশ কয়েক বার রাস্তাটি সংস্কার করে দিলেও টিকসই না হওয়ায় রাস্তাটিতে নানা খানা-খন্দকের শেষ নেই। সামান্য বৃষ্টির পানি জমেই চলাচল অনুপযোগী হয়ে পড়ে শার্শার ওয়াপদার আঞ্চলিক এ সড়কটির অনেক অংশ। এতে নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে কয়েক গ্রামের মানুষদের। দীর্ঘদিন ধরে সংস্কারবিহীন অবস্থায় সড়কটি পড়ে থাকায় এবার নিজস্ব অর্থায়নে ও স্বেচ্ছাশ্রমে সংস্কার কাজে হাত দিলেন ভূক্তভোগী এলাকাবাসী।

বাগআঁচড়া বাজারের প্রধান সড়ক হতে স্লুইস গেট পর্যন্ত সড়কটি সংস্কারে সরেজমিনে দেখা যায়।

উল্লেখ্য, প্রায় ৩৫ বছর পূর্বে ওয়াপদা’র অধীনে নির্মিত হওয়ার পর থেকেই অবহেলা অযত্নে পড়ে আছে ক্ষতিগ্রস্ত সড়কটি। সড়কটি নির্মিত হওয়ার পর থেকে ঝিকরগাছা উপজেলার অধিকাংশ গ্রামের জনসাধারণ এই সড়ক দিয়ে যাতায়াত করেন। দীর্ঘদিন ধরে সড়কটি যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়াই অত্র এলাকায় বসবাসরত জনসাধারণ ভীষণ বিপাকে পড়ে যান এবং দুর্ভোগ পোহাতে থাকেন। মাঝেমাঝে ছোটবড় দুর্ঘটনার কবলে পড়ে উল্টে যেয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায় মালামাল বহনকারী যানবাহন।

এই জন্য বাধ্য হয়ে অত্র এলাকাবাসী উদ্যোগ নিয়ে নিজস্ব অর্থায়নে এবং স্বেচ্ছাশ্রমের মাধ্যমে সড়কটি সংস্কার করে এবং যানবাহন চলাচলের উপযোগী করে তোলেন। সড়কটির সংস্কার কাজে সংশ্লিষ্ট সমাজসেবক এবং স্বেচ্ছাসেবকগণের এমন মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সর্বস্তরের জনসাধারণ। পাশাপাশি ক্ষতিগ্রস্ত সড়কটি ব্যবহারকারী এলাকার এবং দূরদূরান্তের জনসাধারণ দ্রুত সময়ের মধ্যে সড়কটি পরিপূর্ণভাবে সংস্কার করে জনসাধারণ এবং যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে জনপ্রতিনিধি এবং সরকারী সংশ্লিষ্ট দপ্তরের কাছে জোর দাবী জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network