মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, দুপুর ১২:৪৭
শিরোনাম :
৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত উইংস গ্রুপ ও গার্ডিয়ান লাইফের মধ্যে গ্রুপ ইন্স্যুরেন্স চুক্তি স্বাক্ষর সেরা ব্যাংকের পুরস্কার পেল এনআরবিসি ব্যাংক ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ৪ শতাংশ সুদে ঋণ দেবে এনআরবিসি ব্যাংক মার্কেন্টাইল লাইফ ইন্স্যুরেন্সের মাগুরা সার্ভিস সেন্টারের উদ্বোধন

যৌন শক্তি বাড়িয়ে নিন ‍খুব সহজেই! Bangla Sex Tips

আপনারা অনেকেই হয়তো জানেননা, প্রকৃতিতেই লুকিয়ে আছে যৌন সমস্যার অনেক সমাধান, প্রতিদিন খাবার তালিকায় কিছু পরিবর্তন করলেই স্বাস্থ্যকর যৌন জীবন পেতে পারেন। আসুন জেনে নেই সে সম্পর্কে-

যৌন শক্তি বাড়িয়ে নিন ‍খুব সহজেই! Bangla Sex Tips

 

১। ডিমঃ

ডিম যৌন স্বাস্থ্যের জন্য অনেক উপকারী একটি খাবার। ডিমে প্রচুর ভিটামিন বি-৫ ও বি-৬ আছে। যা শরীরের হরমোনের কার্যক্রম ঠিক রাখে, মানসিক চাপ কমাতে সাহায্য করে। সকালে নাস্তায় একটি করে ডিম রাখুন। এতে আপনার শরীর শক্তি পাবে ও যৌন শক্তি বাড়বে।

২। কলিজাঃ

পুরুষের যৌন জীবনে খাদ্য হিসেবে কলিজারও অনেক ভূমিকা রয়েছে, কারন কলিজায় প্রচুর পরিমানে জিংক থাকে। আর জিংক শরীরে টেস্টোসটেরন হরমনের মাত্রা বেশী পরিমানে রাখে। যথেষ্ট পরিমানে জিংক শরীরে না থাকলে পিটুইটারি গ্রন্থ থেকে যে হরমন নিঃসৃত হয় টেস্টোসটেরন তৈরীতে সাহায্য করে, তাছাড়া জিংকের কারনে আরো মেটেস এনজাইম নিঃসৃত হয়। এই এনজাইমটি অতিরিক্ত টেস্টোসটেরন কে এস্ট্রোজেনে পরিনত করতে সাহায্য করে। এস্ট্রোজেনও আপনার যৌনতার জন্য প্রয়োজনীয় একটি হরমন, তাই মাঝে মাঝে কলিজা খাওয়ার চেষ্টা করুন।

৩। মধুঃ

মধু খেলে কফ দুর হয়, পাকস্থলী পরিষ্কার হয়, দেহের অতিরিক্ত দুষিত পদার্থ বের হয়, গ্রন্থ খুলে দেয়, পাকস্থলী স্বাভাবিক থাকে, মস্তিষ্ক শক্তি লাভ করে, স্বাভাবিক তাপে শক্তি আসে, রতি শক্তি বাড়ে, মুত্রথলির পাথর দূর করে। প্রসাব স্বাভাবিক রাখে, গ্যাস নির্গত হয়। খুধা বাড়ায়। প্যারালাইসিস এর জন্যও অনেক উপকারী।

৪। দুধঃ

যৌন শক্তি বাড়াতে এবং যৌবন ধরে রাখতে দুধের ভুমিকা অতুলনীয়। বিশেষকরে ছাগলের দুধ পুরুষের যৌনশক্তি বাড়াতে অসাধারন ভুমিকা রাখে।

৫। বাদাম ও বিভিন্ন বীজঃ

কুমড়োর বীজ, সুর্যমুখীর বীজ, চীনা বাদাম, কাজুবাদাম, পেস্তা বাদাম ইত্যাদিতে শরীরের জন্য প্রয়োজনীয় মনোসেচুরেটেড ফ্যাট আছে। এগুলো শরীরে উপকারী কোলেস্ট্রল তৈরী করে। সেক্স হরমনগুলো ঠিকমত কাজ করার জন্য এই কোলেস্ট্রল অত্যন্ত প্রয়োজনীয়। তাই প্রতিদিন অল্প করে হলেও বাদাম খাওয়ার চেষ্টা করুন। এতে আপনার যৌনস্বাস্থ্য ভালো থাকবে।

৬। চাঃ

প্রতিদিন দুধ চিনি ছাড়া চা পান করলে শরীরে প্রচুর এন্টিঅক্সিডেন্ট পাওয়া যায়, চা ব্রেইনকে সচল রাখে। রক্ত চলাচল বাড়ায়, সৃতিশক্তি বাড়াতে সাহায্য করে। প্রতিদিন অন্তত পাচ কাপ দুধ চিনি ছাড়া সবুজ চা বা রং চা খেলে যৌন স্বাস্থ্য ভালো থাকে। শরীরের ওজন কিছুটা হলেও কমে যায়।

৭। রঙিন ফলঃ

 যৌন স্বাস্থ্য ভালো রাখতে চাইলে প্রতিদিন খাবার তালিকায় রঙিন ফল রাখুন। আঙ্গুর, কলা, তরমুজ, কমলালেবু ইত্যাদি ফল যৌন ক্ষমতা বাড়ার জন্য অনেক উপকারী। গবেষণা অনুযায়ী পুরুষের প্রতিদিনের খাবার তালিকায় অন্তত ২০০মিলি গ্রাম ভিটামিন সি থাকলে তার স্পামের কোয়ালিটি ভালো হয়। তরমুজ শরীরে যৌন উদ্দীপনা বাড়ায়। ভায়াগ্রার সাথে তরমুজের তুলনা করা হয়।

 

যৌন শক্তি বাড়িয়ে নিন ‍খুব সহজেই! Bangla Sex Tips

“আপনার জীবনকে আনন্দময় করে তুলতে স্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি করুন। সেই জন্য বেশি বেশি গাছ লাগান। গাছ আপনার পরিবেশকে অনেক সুন্দর করে তুলবে।”

ধন্যবাদ।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network