বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, বিকাল ৪:৩১

বকশিগঞ্জে ভিজিডি’র চাল বিতরণে উৎকোচ গ্রহণের অভিযোগ

আব্দুল্লাহ আল লোমান, জামালপুর জেলা প্রতিনিধি: জামালপুরের বকশিগঞ্জ সদর ইউনিয়নে ভিজিডি কার্ডের ২১৫ জন সুবিধাভোগী রয়েছে। আর তাদের এই চাল নিতে প্রতি কার্ডধারীর ২০ টাকা করে মোট ৪হাজার ৩শত টাকা উৎকোচ দিতে হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার ৩১ আগস্ট দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায় সদর ইউনিয়নে ভিজিডি চাল বিতরণের নানান অনিয়ম। দায়িত্বে থাকা তদারকি কর্মকর্তা অনুপস্থিত, তবুও বন্ধ নেই চাল বিতরণ। একই ব্যাক্তি ৩/৪টি কার্ড নিয়ে চাল উত্তোলন ও মাস্টারোলে একাধিক টিপসহি দিচ্ছেন।

সুবিধাভোগী সূত্রে জানা যায়, ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এলবাট মিয়া নিকট থেকে ভিজিডি চাল নিতে প্রতিবারই উৎকোচ হিসাবে গুনতে হয় কার্ড প্রতি ২০ টাকা।

সূর্যনগর এলাকার মলিনা সহ একাধিক সুবিধাভোগী জানায়, সরকার আমগো গরীবদের জন্য চাল দেয়, কিন্তু এই চেয়ারম্যান প্রতি-মাসেই ছালার কথা বলে ২০ টাকা কইরে নেয়। না দিলেই চাল দেইনা, আমরা গরিব মানুষ, আমাগো কথা কে শুনবে। ২০ টাকা হইলে কিছু তাউ খায়ে যাবার পারতাম,্ টাকা না দিলে তো আবার চাল দিবেনা।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান এলবাট মিয়া নিকট জানতে চাইলে তিনি বলেন, আগে থেকে যে নিয়মে হয়ে আসছে, এখনও সেভাবেই চলবে।একজনে ৩/৪ টি কার্ড নিয়ে আসলে কি হবে, আমি তো ২১৫ টি কার্ডধারীকেই চাল দিবো, কমতো দিবোনা।

তদারকি কর্মকর্তা উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার স্বর্ণজিৎ দেব বলেন, চেয়ারম্যান আজ চাল বিতরণ করবে আমাদের তো বলেনি। ভিজিডি চাল বিতরণ সম্পর্কে আমি কিছুই জানিনা।

উপজেলা নিবাহী কর্মকর্তা আ.স.ম জামসেদ আলী বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network