মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮, সকাল ১০:২৪
শিরোনাম :
মুলাদীতে শিক্ষার্থীদের অনুমতি ছাড়াই মাদরাসায় ভর্তির আবেদনের অভিযোগ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার সরল উত্তরণ কৌশল প্রণয়ন করবে : প্রধানমন্ত্রী কনে দেখে ফেরার পথে প্রবাসী বরসহ নিহত-৩ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর মুলাদীতে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন মুলাদীতে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক প্যাদারহাট ওয়াহেদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হলেন ওয়াহিবা আখতার শিফা প্রোটেক্টিভ লাইফ ও আইসিবি ক্যাপিটাল এর সাথে আইপিও সংক্রান্ত চুক্তি স্বাক্ষর পূর্বের স্থানে বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন ‘এমভি অভিযান-১০’ লঞ্চে আগুনে প্রাণহানি ৪২, দগ্ধ ৭০: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

বিমান ভ্রমণে গুনতে হবে বাড়তি টাকা

গণবার্তা ডেস্ক ॥ করোনা মহামারির এ সময়ে আকাশপথে ভ্রমণের খরচ বাড়ছে। আজ রোববার (১৬ আগস্ট) থেকে বিমানবন্দর ব্যবহার করে প্লেনে কোথাও গেলেই বাড়তি ফি গুনতে হবে যাত্রীদের।
বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র জানিয়েছে, এই ফি আজ থেকে কার্যকর হচ্ছে। বাড়তি ফি বিমান ভ্রমণে যাত্রীদের কিছুটা হলেও নিরুৎসাহিত করবে বলে মনে করছেন এয়ারলাইন্স সংশ্লিষ্টরা।
গত জুলাই মাসে বেবিচক বিমানবন্দর ব্যবহারের বিষয়ে নতুন নোটিশ জারি করে। বিমানবন্দরের উন্নয়ন ও নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালী করার জন্য ১৬ আগস্ট থেকে নতুন ফি আরোপের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।
ফলে আজ রোববার থেকে প্লেন ভ্রমণে বাড়তি খরচ যোগ হচ্ছে। এখন থেকে বিমানে ভ্রমণ করলে বর্ধিত ফি নেবে সব এয়ারলাইন্স। বিমানের টিকিটের সঙ্গে ভ্যাট বাবদ এ ফি কেটে নেওয়া হবে। এক্ষেত্রে ভ্রমণকারীর গন্তব্যের ওপর ভিত্তি করে টিকিটের দাম ভিন্ন হবে।
সূত্র জানায়, যারা ১৬ আগস্টের টিকিট কিনেছিলেন, তাদের ইতোমধ্যে বর্ধিত ফি পরিশোধ করতে হয়েছে।
বেবিচক বলছে, সার্কভুক্ত দেশে যেতে যাত্রীদের প্রতি টিকিটের জন্য উন্নয়ন ফি হিসেবে ৫ ডলার ও নিরাপত্তা ফি হিসেবে ৬ ডলার করে দিতে হবে। অন্যান্য আন্তর্জাতিক গন্তব্যের জন্য প্রতি টিকেটে ১০ ডলার করে বাড়তি ফি দিতে হবে।
অন্যদিকে, অভ্যন্তরীণ রুটে চলাচলকারীদের প্রতি টিকিটের জন্য উন্নয়ন ফি দিতে হবে ১০০ টাকা ও নিরাপত্তা ফি ৭০ টাকা। অর্থাৎ অভ্যন্তরীণ রুটে যাত্রীদের খরচ বাড়ছে ১৭০ টাকা। যাত্রীদের ১৫ শতাংশ ভ্যাট দিতে হবে, যা নতুন আরোপিত সর্বাধিক ফি।
সূত্র : রাইজিংবিডি ডটকম।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network