বুধবার, ৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, সকাল ৯:৫২

দেশে করোনায় ২৪ ঘন্টায় ২৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৮৫১

গণবার্তা রিপোর্ট ॥ দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরও ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩৩৩ জনে।
এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৮৫১ জনের করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ২ লাখ ৫২ হাজার ৫০২ জনের।

৭ আগস্ট শুক্রবার মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৫৮৪ জন। সারা দেশ থেকে ১৩ হাজার ২৫৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয় ১২ হাজার ৬৯৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ৩৭ হাজার ৮২৩টি।

তিনি জানান, নিহত ২৭ জনের মধ্যে ২৪ জন পুরুষ ও তিনজন নারী। এরমধ্েয ১৩ জন ঢাকা বিভাগের, তিনজন চট্টগ্রামের, খুলনার পাঁচজন, রাজশাহী বিভাগের তিনজন, রংপুরের দুইজন ও বরিশালের একজন করে মারা গেছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্েয ৪১ থেকে ৫০ বছরের চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছে।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network