মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮, সকাল ১১:০৩
শিরোনাম :
মুলাদীতে শিক্ষার্থীদের অনুমতি ছাড়াই মাদরাসায় ভর্তির আবেদনের অভিযোগ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার সরল উত্তরণ কৌশল প্রণয়ন করবে : প্রধানমন্ত্রী কনে দেখে ফেরার পথে প্রবাসী বরসহ নিহত-৩ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর মুলাদীতে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন মুলাদীতে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক প্যাদারহাট ওয়াহেদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হলেন ওয়াহিবা আখতার শিফা প্রোটেক্টিভ লাইফ ও আইসিবি ক্যাপিটাল এর সাথে আইপিও সংক্রান্ত চুক্তি স্বাক্ষর পূর্বের স্থানে বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন ‘এমভি অভিযান-১০’ লঞ্চে আগুনে প্রাণহানি ৪২, দগ্ধ ৭০: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

পেটের মেদ কমাবে এই ৭ পানীয়

লাইফস্টাইল ডেস্ক ॥ ওজন কমানোর নানা উপায় খুঁজে বেড়াচ্ছেন? এক্ষেত্রে সবার আগে খেয়াল রাখা জরুরি কোন খাবারগুলো খেলে আপনার শরীরে সমস্যা হয় না। এরপর আপনি ওজন কমানোর ডায়েট পরিকল্পনা করবেন। পেটের মেদ কমানোর এমনকিছু কৌশলের কথা প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া, যা আপনাকে কেবল ডিটক্সিফাইডই করবে না, সেইসঙ্গে বাড়তি ওজনও ঝেড়ে ফেলবে। এই কৌশলের মধ্যে রয়েছে কয়েকটি সহজ পানীয় যা আপনি ঘরে বসে পাঁচ মিনিটেই তৈরি করতে পারবেন। এর মাধ্যমে আপনার দিনটি শুরু হবে স্বাস্থ্যকর উপায়ে। কার্যকর ফলাফলের জন্য খালি পেটে এই পানীয়গুলো খালি পেটে পান করতে হবে।
আদা এবং লেবুর পানীয় : এক ইঞ্চি আদা কুচি এককাপ ঠান্ডা পানির সাথে মিশ্রিত করুন। এটি একটি গ্লাসে ঢেলে ১ চামচ লেবুর রস এবং ১/২ চামচ ভাজা জিরা গুঁড়া দিন। ভালো করে নাড়ুন এবং পান করুন।
স্পেশাল কফি : এককাপ গরম পানিতে ১ চামচ কফি দিন। ভালোভাবে নাড়ুন এবং এতে ১ চামচ মাঠ তিল যোগ করুন। আবার ভালো করে নাড়ুন এবং গ্রেটেড ডার্ক চকোলেট মিশিয়ে পান করুন।
গ্রিন টি এবং পুদিনা : একটি পরিষ্কার পাত্রে এককাপ পানি ফুটিয়ে নিন। এবার এতে ৫-৭টি পুদিনা পাতা যুক্ত করুন এবং ৫ মিনিট সেদ্ধ করুন। এরপরে, গ্রিন টি যোগ করুন এবং এটি ১০ মিনিট ভিজতে দিন। এবার পান করুন স্পেশাল চা।
মেথির পানীয় : প্রথমে ২ চামচ মেথি বীজ সারারাত আধা কাপ পানিতে ভিজিয়ে রাখুন। পরদিন সকালে আধা কাপ পানিতে ১টি শসা কুচি এবং ভিজিয়ে রাখা মেথি বীজ যোগ করুন। এটি ভালোভাবে মিশিয়ে গ্লাসে ঢেলে নিন। স্বাদ বাড়াতে বিট লবণ যোগ করতে পারেন।
ডাবের পানি : এক কাপ আনারসের রস নিন। এতে ১ কাপ ডাবের পানি ১ চামচ বিট লবণ ও আধা চামচ মৌরি বীজ দিন। এটি বেশিক্ষণ রেখে দেবেন না। দ্রুত পান করে নিন।
টমেটো এবং লেবুর পানীয় : একটি ব্লেন্ডারে এককাপ টমেটো ব্লেন্ড করুন। এতে এক চা চামচ লেবুর রস এবং এক চিমটি বিট লবণ মেশান। গ্লাসে ঢেলে খালি পেটে খেয়ে নিন।
মধু এবং লেবুর পানীয় : একটি পাত্রে এককাপ হালকা গরম পানি নিন। এর সঙ্গে এক চা চামচ লেবুর রস এবং এক চা চামচ মধু যোগ করুন। ভালোভাবে মিশিয়ে নিন এবং খালি পেটে পান করুন।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network