বুধবার, ৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, সকাল ১০:১৭

বৃষ্টিতে ভোগান্তিতে পশুর হাটের ক্রেতা-বিক্রেতারা

ঢাকা ব্যুরো: কোরবানির ঈদের বাকি আর মাত্র তিনদিন। সময় ঘনিয়ে আসায় রাজধানীর পশুর হাটগুলোতে সমাগম বাড়ছে ক্রেতা-বিক্রেতার। কিন্তু মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে হঠাৎ বৃষ্টি নামায় ভোগান্তিতে পড়েছেন হাটে আসা ক্রেতা-বিক্রেতারা।

রাজধানীর সবচেয়ে বড় পশুর হাট গাবতলীতে গিয়ে দেখা যায়, বৃষ্টির কারণে হাটে পানি জমতে শুরু করেছে। এ বিষয়ে প্রস্তুতি না থাকায় পানির মধ্যেই রাখা হয়েছে কোরবানির পশুকে। এ অবস্থায় কাদা মাড়িয়েই হাটে পশু দেখতে হচ্ছে ক্রেতাদের।

ব্যবসায়ীরা জানান, সকাল থেকে ক্রেতার উপস্থিতি ভালো ছিলো। কিন্তু এখন বৃষ্টির কারণে ক্রেতারা বাসা থেকে বের হবে না। আবহাওয়া ভালো না হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে।

হাট ঘুরে দেখা গেছে, বৃষ্টির পানি থেকে পশুগুলো রক্ষার জন্য বেপারীরা বিভিন্ন উপায় বেছে নিচ্ছেন। কেউ ত্রিপল দিয়ে, কেউ মোটা কাপড়-পলিথিন দিয়ে বৃষ্টি থেকে পশুগুলোকে রক্ষার চেষ্টা করছেন। আর প্রস্তুতি না থাকায় হাটে এসে ভিজছেন ক্রেতারা।

গাবতলী হাটে আক্কাস নামের এক ব্যবসায়ী বলেন, বৃষ্টিতে গরুগুলো ভিজেছে। এতে জ্বর আসতে পারে, ঠাণ্ডা লাগতে পারে।  সে কারণে চিন্তায় আছি। বৃষ্টির কারণে ভোগান্তি বেড়েছে। আগামী কয়েকদিন কী হয় আল্লাহ জানেন। যেভাবে বৃষ্টি হচ্ছে তাতে ওপরের শেড কিংবা ত্রিপল কোনো কাজে আসছে না। বৃষ্টিতে সবাই ভিজছে।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network