মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, দুপুর ১:৩৩
শিরোনাম :
৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত উইংস গ্রুপ ও গার্ডিয়ান লাইফের মধ্যে গ্রুপ ইন্স্যুরেন্স চুক্তি স্বাক্ষর সেরা ব্যাংকের পুরস্কার পেল এনআরবিসি ব্যাংক ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ৪ শতাংশ সুদে ঋণ দেবে এনআরবিসি ব্যাংক মার্কেন্টাইল লাইফ ইন্স্যুরেন্সের মাগুরা সার্ভিস সেন্টারের উদ্বোধন

ভেজাল গুড় তৈরির দায়ে ৩০ হাজার টাকা জরিমানা

রাজশাহী ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাকিব আল-রাব্বি কানসাট ইউনিয়নের চক হরিপুর এলাকায় সুফিয়া বেগমের কারখানাটিতে অভিযান চালান।

অভিযুক্ত সুফিয়া বেগম একই এলাকার শরিফুল ইসলাম ওরফে শরিফের স্ত্রী। জানা যায়, ভেজাল গুড় উৎপাদন করার দায়ে সুফিয়া বেগমকে ভোক্তা অধিকার আইন-২০০৯ অনুযায়ী ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় অভিযানে দশ হাজার কেজি ভেজাল গুড়, ৫শ’ কেজি চিনি, ৫ কেজি ফিটকিরি, ৩ কেজি সোডা, ১ কেজি হাইড্রোজ, ২ লিটার রাসায়নিক রং, ১০ কেজি চুন, ১০ লিটার সয়াবিন তেল ও ২শ’ কেজি চিটা গুড় উদ্ধার করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ঘটনাস্থলেই ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে সহযোগিতা করেন র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের অভিযানিক দল। অভিযুক্ত সুফিয়া বেগম তার কারখানায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে ভেজাল মিশ্রিত গুড় তৈরিতে বিভিন্ন রাসায়নিক রং মিশিয়ে উৎপাদিত ভেজাল গুড় বাজারজাত করে আসছিলেন।

ভবিষ্যতে এ ধরনের অভিযান আরও কঠোরভাবে পরিচালনা করা হবে বলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক জানান।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network