রবিবার, ৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, রাত ১১:৪৫
শিরোনাম :
আইডিআরএ চেয়ারম্যানকে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের ফুলেল শুভেচ্ছা করোনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্তের হার সিলেটে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতে প্রধানমন্ত্রীর পাঁচ কোটি টাকা অনুদান আওয়ামী লীগ জনকল্যাণের রাজনীতি করে : ওবায়দুল কাদের পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব বাংলাদেশের জনগণের : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চায় : প্রধানমন্ত্রী আইডিআরএ চেয়ারম্যানকে প্রাইম লাইফের ফুলেল শুভেচ্ছা আইডিআরএ চেয়ারম্যান ও সদস্যবৃন্দকে বেঙ্গল ইসলামি লাইফের শুভেচ্ছা বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স’র ২৬তম এজিএম অনুষ্ঠিত ওয়ান ব্যাংকের আল নূর দ্বৈত মুদ্রা ডেবিট কার্ড উদ্বোধন
Logo

ভেজাল গুড় তৈরির দায়ে ৩০ হাজার টাকা জরিমানা



ভেজাল গুড় তৈরির দায়ে ৩০ হাজার টাকা জরিমানা
https://ganobarta.com/archives/3862

রাজশাহী ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাকিব আল-রাব্বি কানসাট ইউনিয়নের চক হরিপুর এলাকায় সুফিয়া বেগমের কারখানাটিতে অভিযান চালান।

অভিযুক্ত সুফিয়া বেগম একই এলাকার শরিফুল ইসলাম ওরফে শরিফের স্ত্রী। জানা যায়, ভেজাল গুড় উৎপাদন করার দায়ে সুফিয়া বেগমকে ভোক্তা অধিকার আইন-২০০৯ অনুযায়ী ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় অভিযানে দশ হাজার কেজি ভেজাল গুড়, ৫শ’ কেজি চিনি, ৫ কেজি ফিটকিরি, ৩ কেজি সোডা, ১ কেজি হাইড্রোজ, ২ লিটার রাসায়নিক রং, ১০ কেজি চুন, ১০ লিটার সয়াবিন তেল ও ২শ’ কেজি চিটা গুড় উদ্ধার করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ঘটনাস্থলেই ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে সহযোগিতা করেন র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের অভিযানিক দল। অভিযুক্ত সুফিয়া বেগম তার কারখানায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে ভেজাল মিশ্রিত গুড় তৈরিতে বিভিন্ন রাসায়নিক রং মিশিয়ে উৎপাদিত ভেজাল গুড় বাজারজাত করে আসছিলেন।

ভবিষ্যতে এ ধরনের অভিযান আরও কঠোরভাবে পরিচালনা করা হবে বলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক জানান।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network