মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮, সকাল ১১:০৫
শিরোনাম :
মুলাদীতে শিক্ষার্থীদের অনুমতি ছাড়াই মাদরাসায় ভর্তির আবেদনের অভিযোগ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার সরল উত্তরণ কৌশল প্রণয়ন করবে : প্রধানমন্ত্রী কনে দেখে ফেরার পথে প্রবাসী বরসহ নিহত-৩ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর মুলাদীতে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন মুলাদীতে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক প্যাদারহাট ওয়াহেদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হলেন ওয়াহিবা আখতার শিফা প্রোটেক্টিভ লাইফ ও আইসিবি ক্যাপিটাল এর সাথে আইপিও সংক্রান্ত চুক্তি স্বাক্ষর পূর্বের স্থানে বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন ‘এমভি অভিযান-১০’ লঞ্চে আগুনে প্রাণহানি ৪২, দগ্ধ ৭০: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

ঢাকা-বরিশাল নৌপথ স্বস্তিদায়ক করার লক্ষ্যে কাজ করছে সরকার : নৌ প্রতিমন্ত্রী

গণবার্তা রিপোর্ট ॥ ঢাকা-বরিশাল নৌপথ স্বস্তিদায়ক করার লক্ষ্যে সরকার কাজ করছে বলে জানালেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শনিবার ২৫ জুলাই নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
শনিবার বরিশাল নদী বন্দর পরিদর্শনকালে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ঢাকা-বরিশাল নৌপথ বাংলাদেশের প্রাণ। এপথের যাত্রীরা লঞ্চে যাতে নিরাপদে থাকে এবং নৌপথ যাত্রা স্বস্তিদায়ক হয় সে লক্ষ্যে সরকার কাজ করছে। নৌপথ কিভাবে সুগম ও নিরাপদ করা যায় সে ব্যবস্থা করা হচ্ছে। যেটুকু সমস্যা আছে তা দূর করে স্বস্তিদায়ক করা হবে।
প্রতিমন্ত্রী বলেন, নদী খননের জন্য ড্রেজার প্রয়োজন। বঙ্গবন্ধু সাতটি ড্রেজার সংগ্রহ করেছিলেন। এরপর জিয়া, এরশাদ, খালেদা জিয়ার সরকার কোনও ড্রেজার সংগ্রহ করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গত ১০ বছরে ৩৮টি ড্রেজার সংগ্রহ করেছে। বর্তমানে ৪৫টি ড্রেজার রয়েছে। সেগুলো অনেক বড় এবং উন্নতমানের। বরিশালের নৌপথের নাব্যতার উন্নয়নের কাজে অনেকেই বাধা দেয়।
বরিশাল নদী বন্দর পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, বরিশালের জেলা প্রশাসক মো. অজিয়র রহমান। প্রতিমন্ত্রী বরিশাল নদী বন্দর এলাকায় গাছের চারা রোপণের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network