শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, সকাল ১০:৫৮
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ও শনাক্তের রেকর্ড

গণবার্তা রিপোর্ট ॥ করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় দেশে রেকর্ড সংখ্যক মৃত্যু ও শনাক্ত করা হয়েছে। সোমবার দুপুর থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত কভিড-১৯ এ দেশে ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৯৭৫ জনে।

এ সময়ে নতুন করে আরও ৩ হাজার ১৭১ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৭১ হাজার ৬৭৫ জনে।

এর আগে গত ২ জুন একদিনে সর্বোচ্চ ২ হাজার ৯১১ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন এবং গত ৭ ও ৮ জুন সর্বোচ্চ ৪২ জন করে মৃত্যু হয়েছিল।

মঙ্গলবার (৯ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬৬৪ জনের নমুনা। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ২৫ হাজার ৫৯৫ জনের নমুনা। এ সময়ে সুস্থ হয়েছেন ৭৭৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ হাজার ৩৩৬ জন।

তিনি জানান, নিহতদের মধ্েয ৩৩ জন পুরুষ, ১২ জন নারী। ২৮ জন ঢাকা বিভাগের, চট্টগ্রামের আটজন, রাজশাহী বিভাগের দুইজন, সিলেটের দুইজন ও রংপুর বিভাগের দুইজন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্েয ১১ থেকে ২০ বছরের মধ্যে দুইজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আটজন রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network