মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮, সকাল ১০:২৩
শিরোনাম :
মুলাদীতে শিক্ষার্থীদের অনুমতি ছাড়াই মাদরাসায় ভর্তির আবেদনের অভিযোগ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার সরল উত্তরণ কৌশল প্রণয়ন করবে : প্রধানমন্ত্রী কনে দেখে ফেরার পথে প্রবাসী বরসহ নিহত-৩ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর মুলাদীতে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন মুলাদীতে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক প্যাদারহাট ওয়াহেদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হলেন ওয়াহিবা আখতার শিফা প্রোটেক্টিভ লাইফ ও আইসিবি ক্যাপিটাল এর সাথে আইপিও সংক্রান্ত চুক্তি স্বাক্ষর পূর্বের স্থানে বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন ‘এমভি অভিযান-১০’ লঞ্চে আগুনে প্রাণহানি ৪২, দগ্ধ ৭০: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

পাকিস্তানি গভর্নরের নামে থাকা কলেজের নাম পরিবর্তন

গণবার্তা রিপোর্ট: ১৯৪৮ সালে তৎকালীন পাকিস্তানি গভর্নর খাজা নাজিমউদ্দিনের নামে নামকরণকৃত মাদারীপুরের ‘সরকারি নাজিমউদ্দিন কলেজে’র নাম বদলে ‘মাদারীপুর সরকারি কলেজ’ করা হয়েছে।

গভর্নর খাজা নাজিমউদ্দিনের নামে ১৯৪৮ সালের ১৭ সেপ্টেম্বর এ কলেজটি প্রতিষ্ঠিত হয়। এরপর ১৯৭৯ সালের ৭ মে কলেজটি সরকারি হয়।

এ কলেজের নাম পরিবর্তন করে ‘মাদারীপুর সরকারি কলেজ’ রেখে মঙ্গলবার (২২ জুলাই) কলেজটির অধ্যক্ষকে চিঠি দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. মো. হরুন-অর-রশিদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে কলেজটির নাম পরিবর্তন করে ‘মাদারীপুর সরকারি কলেজ, মাদারীপুর’ করা হলো।

১০ দশমিক ৯৮ একর জমির উপর প্রতিষ্ঠিত এ কলেজে তিনটি অনুষদের অধীনে ২১টি বিভাগ রয়েছে বলে ওয়েবসাইট থেকে জানা যায়।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network