শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, দুপুর ১২:২৬
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্পাইসি চিকেন চপ রেসিপি

বর্ষার বিকেলের নাশতায় গরম গরম স্পাইসি চিকেন চপ খেতে কার না ভালো লাগবে। রেসিপি জানা না থাকলে দেখে নিতে পারেন-

উপকরণ: ৭৫০ গ্রাম মুরগির মাংস টুকরো করাদই ২-৩ কাপ, কাঁচা মরিচ কুচি ৫টাধনিয়া গুঁড়া ২.৫-৩.৫ চা চামচহলুদ গুঁড়া ১-২ চা চামচআদা-রসুন বাটা ১-২ চা চামচমরিচ গুঁড়া ২ চা চামচডিম ২টালবণ পরিমাণমতোপ্রয়োজনমতো তেল ভাজার জন্য৩-৫টি ছোট পেঁয়াজ কুচি।

রান্না প্রণালি: একটি পাত্রে দই, আদা, রসুন বাটা, ধনে গুঁড়া, মরিচ গুঁড়া, হলুদ গুঁড়া, গরম মশলা গুঁড়া, কাঁচা মরিচ এবং লবণ একসঙ্গে মেশান। সঙ্গে মাংস দিন। ৩ ঘণ্টা ম্যারিনেট (সিরকাসিক্ত) করুন। কোনো পানি না দিয়ে প্রেশার কুকারে ৫ মিনিট রান্না করুন। নামিয়ে ঠান্ডা করে পেপার টাওয়াল দিয়ে শুকান। একটি পাত্রে ডিম ভালোমতো ফেটান। কড়াইয়ে তেল গরম করে মাংসের টুকরো ডিমে ডুবিয়ে ডুবো তেলে ভাজুন। বাদামি হলে নামিয়ে নিন। পেঁয়াজ কুচি ও লেবুর স্লাইস দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network