শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ভোর ৫:২০
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পর্তুগালে নতুন রাষ্ট্রদূত তারিক আহসান

গণবার্তা রিপোর্ট: পর্তুগালে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হিসেবে তারিক আহসানকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সোমবার (২০ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তারিক আহসান পর্তুগালে রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকীর স্থলাভিষিক্ত হবেন। তিনি বিসিএস নবম ব্যাচের (পররাষ্ট্র) ক্যাডার। বর্তমানে পাকিস্তানে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

কর্মজীবনে তারিক আহসান শ্রীলঙ্কা, নিউইয়র্ক, রিয়াদ, জাকার্তা ও বার্লিনে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি আন্তর্জাতিক সংস্থাগুলোর (আইও) মহাপরিচালকের দায়িত্বও পালন করেন।

তারিক আহসান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি হেগের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব সোশ্যাল স্টাডিজ থেকে আন্তর্জাতিক সম্পর্ক ও উন্নয়ন বিষয়ে পোস্ট-গ্রাজ্যুয়েট ডিপ্লোমা করেছেন।

তিনি নিউইয়র্ক ও সিঙ্গাপুরে বিভিন্ন প্রশিক্ষণ নিছেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক মেয়ের জনক।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network