রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, বিকাল ৪:৫৪
শিরোনাম :
বিশ্বশান্তি প্রতিষ্ঠা এবং উন্নত দেশ গড়ার প্রত্যয়দীপ্ত ভাষণ দেওয়ায় শেখ হাসিনাকে আওয়ামী লীগের অভিনন্দন  করোনায় আরও ৪ জনের মৃত্যু  রাজনীতির মাঠে স্বাধীনতা বিরোধী শক্তি থাকতে অস্থিরতা-সংঘর্ষ-সংঘাত-অশান্তির অবসান হবে না : ইনু স্বাধীনতা বিরোধীরা এখনও ষড়যন্ত্র করছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী যুদ্ধ বন্ধ করুন : জাতিসংঘে প্রধানমন্ত্রী জাতির পিতা যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে যুব সমাজকে ব্যাপকভাবে সম্পৃক্ত করেন : আবুল হাসানাত আবদুল্লাহ্ রোহিঙ্গাদের জন্য আরও ১৭০ মিলিয়ন ডলার দেবে যুক্তরাষ্ট্র : ব্লিঙ্কেন বিশ্ব শান্তি নিশ্চিত করার ওপর গুরুত্ব দিয়ে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতিসংঘে পদ্মা সেতুর ওপর আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শন প্রধানমন্ত্রীর ১৪ দলীয় জোট সক্রিয় ও সম্প্রসারণ করতে হবে : ইনু
Logo

ব্যাংক থেকে গ্রাহকের ১৭ লাখ টাকা নিয়ে চম্পট



ব্যাংক থেকে গ্রাহকের ১৭ লাখ টাকা নিয়ে চম্পট
https://ganobarta.com/archives/3156

গণবার্তা রিপোর্ট: রাজশাহীর অগ্রণী ব্যাংক শাখায় জমা দেওয়ার আগে এক ব্যক্তির কাছ থেকে ১৭ লাখ টাকা চুরি হয়ে গেছে। টাকাগুলো পায়ের কাছে রেখে তিনি পে-অর্ডার করার জন্য স্লিপ লিখছিলেন। ওই সময় টাকাগুলো নিয়ে চম্পট দেয় চোর।

সোমবার (২০ জুলাই) দুপুরে মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট এলাকায় থাকা অগ্রণী ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখায় অভিনব কায়দায় এ টাকা চুরির ঘটনা ঘটে। পরে খবর পেয়ে বোয়ালিয়া থানা পুলিশ ঘটনাস্থলে যায়।

এরপর মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা ভুক্তভোগীসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেন। বর্তমানে পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে। চুরি ‍যাওয়া ওই ব্যাংক গ্রাহকের নাম মাহফুজুর রহমান রিপন। তিনি সরদার পেট্রোলিয়াম এজেন্সির ম্যানেজার।

বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশন রাজশাহী জেলা শাখার সচিব হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, এ টাকাগুলো ছিলো সরদার পেট্রোলিয়াম এজেন্সির ইউরিয়া সারের পে-অর্ডারের জন্য। এ টাকা জমা দেওয়ার পরই তিনি সরকার থেকে ইউরিয়া সার নিতে পারবেন। ওই ব্যাগে টাকার পাশাপাশি ছয় লাখ ৭২ হাজার টাকার জনতা ব্যাংক মহিলা শাখার পে-অর্ডারও ছিলো। এছাড়া ব্যাগে ডিসি অফিস থেকে ডিলারদের দেওয়া ভর্তুকি বাবদ পাওয়া ৯৩ হাজার টাকার চেকও ছিলো। অন্য সময়ের মতোই রিপন পে-অর্ডারের টাকাগুলো ব্যাংকে জমা দিতে গেলে এ ঘটনা ঘটে।

অগ্রণী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক আব্দুল মান্নান জানান, তারা সিসিটিভির ফুটেজে দেখেছেন, কাউন্টারের সামনে গ্রাহক পায়ের কাছে ব্যাগ রেখে পে-অর্ডার করার জন্য স্লিপ লিখছিলেন। এমন সময় তার পাশে এসে চারজন দাঁড়ায়। তাদের মধ্যে থেকেই একজন নিচু হয়ে ব্যাগ নিয়ে দ্রুত ব্যাংক থেকে সটকে পড়েন। ওই সিসিটিভি ফুটেজ নিয়ে বোয়ালিয়া থানা পুলিশ বিষয়টি তদন্ত করছে।

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ বাংলানিউজকে জানান, অগ্রণী ব্যাংকের রাজশাহী শাখা থেকে ওই গ্রাহকের টাকা চুরি হয়ে গেছে। তারা ব্যাংকের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে তদন্তে নেমেছেন। প্রাথমিকভাবে পায়ের কাছ থেকে কৌশলে টাকার ব্যাগ চুরি করে নিয়ে যাওয়ার প্রমাণ মিলেছে। গ্রাহক তার ব্যাগে ১৭ লাখ টাকা ছিলো বলে অভিযোগ দিয়েছেন। বোয়ালিয়া থানা পুলিশ টাকাগুলো উদ্ধারে কাজ শুরু করেছে। চুরি যাওয়া টাকাগুলো শিগগিরই উদ্ধার হবে বলেও আশা প্রকাশ করেন এ পুলিশ কর্মকর্তা।

Developed by: Engineer BD Network