শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, সকাল ১০:৫৩
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

৪৪তম শহীদ কর্নেল তাহের দিবস কাল

গণবার্তা রিপোর্ট: আগামীকাল ২১ জুলাই ৪৪তম শহীদ কর্নেল তাহের দিবস। দিবসটি উপলক্ষে কর্নেল তাহেরের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও সংক্ষিপ্ত কর্মসূচি পালন করবে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ। সোমবার (২০ জুলাই) জাসদের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

দিবসটি উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল মঙ্গলবার সকাল ১১টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে তার প্রতিকৃতিতে মাল্যদান ও শ্রদ্ধা নিবেদন করবেন জাসদের নেতাকর্মীরা।

জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার কেন্দ্রীয় কর্মসূচির মতো স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় সংক্ষিপ্তভাবে শহীদ কর্নেল তাহের দিবস পালনের জন্য জেলা ও উপজেলা কমিটিগুলোর প্রতি নির্দেশ প্রদান করেছেন।

বিবৃতিতে বলা হয়, জিয়াউর রহমানের সামরিক সরকার ১৯৭৬ সালের এদিন ভোর ৪টায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে তাকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করে। শহীদ কর্নেল আবু তাহের ছিলেন মুক্তিযুদ্ধে ১১ নম্বর সেক্টরের সেক্টর কমান্ডার, পরবর্তীকালে ১৯৭২ সালে গঠিত জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবং ৭ নভেম্বরের ঐতিহাসিক সিপাহী-জনতার অভ্যুত্থানের নায়ক।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network