বুধবার, ৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, সকাল ১০:৩০

ভর্তি ফি কিস্তিতে আদায়ের সুযোগ রাখার আহ্বান-শিক্ষামন্ত্রী

গণবার্তা রিপোর্ট: মেধাবী অস্বচ্ছল শিক্ষার্থীদের ভর্তিতে চাপ দেয়া যাবে না। তাদের সমস্যা হলে কিস্তিতে ভর্তি ফি পরিশোধের সুযোগ দেয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রোববার শিক্ষামন্ত্রী শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে এক অনলাইন বৈঠকে এমন আহ্বান জানিয়েছেন।

শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. সৈয়দ গোলাম ফারুক, আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক।

সভায় ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইন ভর্তির কার্যক্রম শুরুর সময় নির্ধারণ করা হয়। আগামী ৯ আগস্ট রোববার শুরু হয়ে ১৫ সেপ্টেম্বর ভর্তি কার্যক্রম শেষ হবে বলে সিদ্ধান্ত হয়। ভর্তির যাবতীয় তথ্য শিক্ষাবোর্ডর ওয়েবসাইটে প্রকাশ করতে শিক্ষামন্ত্রী নির্দেশনা দেন।

সভায় শিক্ষামন্ত্রী বলেন, মেধাবী কিন্তু আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের ভর্তিতে যেন সমস্যা না হয় সেদিকে প্রতিষ্ঠানগুলোকে সতর্ক থাকতে হবে। কোভিড-১৯ এর কারণে ক্ষতিগ্রস্ত অনেকেই হয়তো ভর্তি ফি একসাথে দিতে পারবে না। সেক্ষেত্রে প্রতিষ্ঠানের পরিচালকরা যেন কিস্তিতে ভর্তি ফি দেয়ার ব্যবস্থা রাখে।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network