শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, সকাল ১১:২০
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

গণবার্তা রিপোর্ট: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বাশুরিয়া সেনেরচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রফুল্ল কুমার বিশ্বাসের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে তার অপসারণ দাবিতে বিক্ষোভ করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার দুপুরে উপজেলার বর্নি ইউনিয়নের ওই বিদ্যালয়ের সামনে টায়ার জ্বালিয়ে ও রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। র‌বিবারও প্রধান শিক্ষ‌কের অপসার‌ণের দাবি জা‌নি‌য়ে‌ছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, শনিবার সকালে বিদ্যালয়ে অনলাইনে ক্লাস চালু করার জন্য দশম শ্রেণির শিক্ষার্থীদের তলব করে ম্যানেজিং কমিটির সভাপতি খালিদ হোসেন ও অন্যান্য শিক্ষকরা।

তখন অনলাইনে ক্লাসের বিষয়ে আলোচনা করার পর শিক্ষার্থীরা প্রধান শিক্ষক প্রফুল্ল বিশ্বাসের অপসারণের দাবি তোলেন। তখন ম্যানেজিং কমিটির সভাপতি খালিদ হোসেন বলেন- বিদ্যালয়ে আমি ও প্রধান শিক্ষক থাকবো তোদের যদি কেউ থাকে নিয়ে আয়। তখন ছাত্ররা রাস্তা অবরোধ ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এর আগেও প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে বিক্ষোভ ও মানববন্ধন করে শিক্ষার্থীরা।

দশম শ্রেণির ছাত্র রাজীব মোল্লা, নাহিদ সরদার, মোহামিন শেখ বলেন, প্রধান শিক্ষক প্রফুল্ল বিশ্বাসের অপসারণ দাবিতে পূর্বেও মানববন্ধন ও বিক্ষোভ করা হয়েছে। কিন্তু তারপরেও তিনি বহাল রয়েছেন। প্রধান শিক্ষক প্রফুল্ল বিশ্বাস ছাত্রীদের খারাপ কথা বলা, অতিরিক্ত ফি আদায় করা, অনুপস্থিত থাকলে ৫০-১’শ টাকা, অভিভাবকদের অকথ্য ভাষায় বকা দেয়া, টেস্ট পরীক্ষায় ফেল করিয়ে বেশি টাকা দিতে বাধ্য করা, বিদ্যালয়ের শিক্ষকদের প্রাইভেট না পরলে ফেল করানোর হুমকি সহ বিভিন্ন অনিয়মের সাথে জড়িত। তাই আমরা এই স্বেচ্ছাচারী শিক্ষকের অপসারণ চাই।

এ বিষয়ে বাশুরিয়া সেনেরচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রফুল্ল কুমার বিশ্বাস উপস্থিত গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলতে চাননি।

তবে ম্যানেজিং সভাপতি খালিদ হোসেন বলেন, অনলাইনে ক্লাস করার বিষয় নিয়ে শিক্ষার্থীদের ডাকা হয়েছিল। তখন ক্লাস করার বিষয়ে শিক্ষার্থীরা সহমত পোষণ করে। তাহলে কেন এই বিক্ষোভ এমন প্রশ্নের জবাবে তিনি কিছু না বলে বলেন এখানে নিউজ করার মতো কিছুই হয়নি।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহ-জালাল বলেন, শিক্ষার্থীদের এই করোনাকালীন সময়ে বিদ্যালয়ে ডাকা উচিৎ হয়নি। তাদের নির্দেশনা দেয়া হয়েছে তারা শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে মোবাইলে কথা বলে জুম অ্যাপসের মাধ্যমে ক্লাস নিবে। আর প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে যে বিক্ষোভ করেছে সে বিষয়ে বিদ্যালয় খুললে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network