মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, দুপুর ১২:৩১
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

লাইসেন্স পাওয়া সব ব্যবসায়ী সংগঠনের নির্বাচন স্থগিত

গণবার্তা ডেস্ক ॥ সরকার আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত লাইসেন্সপ্রাপ্ত সকল ব্যবসায়ী অ্যাসোসিয়েশন বা সংগঠনের কার্যনির্বাহী কমিটির সকল প্রকার সভা-সমাবেশ বা নির্বাচন স্থগিত করেছে। করোনা পরিস্থিতিতে সব ধরনের মানুষের সমাগম রোধ করতেই এ সিদ্ধান্ত নিয়েছে সরকার। সম্প্রতি এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করেছে বাণিজ্য মন্ত্রণালয়।
নির্দেশনায় বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে করোনার সংক্রমণ রোধ ও স্বাস্থ্যবিধি অনুসরণের প্রয়োজনে সামাজিক দূরত্ব বজায় রাখা জরুরি। তাই পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাণিজ্য মন্ত্রণালয়ের লাইসেন্সপ্রাপ্ত সকল অ্যাসোসিয়েশন বা গ্রুপ বা চেম্বার বা যৌথ চেম্বার বা ফাউন্ডেশনের কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা ও নির্বাচন আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত স্থগিত রাখার অনুরোধ করা হলো।
এতে আরও বলা হয়, এই নির্দেশনা গত মার্চ মাস থেকে যেসব বাণিজ্য সংগঠনের সাধারণ সভা ও নির্বাচন করা সম্ভব হয়নি, সেসব বাণিজ্য সংগঠনের সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে প্রযোজ্য হবে। তবে মার্চের আগেই যেসব বাণিজ্য সংগঠনের সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠান করার বিষয়টি নির্ধারিত ছিল, ওইসব সংগঠনের ক্ষেত্রে সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত না হওয়ার যুক্তিসঙ্গত কারণ উল্লেখ করে সময় বাড়ানোর আবেদন করতে হবে।
আদেশে আরও বলা হয়, কোনও সংগঠনের সাধারণ সভা ও নির্বাচন বিষয়ে আদালতে মামলা চলমান থাকলে উক্ত বিষয়ভিত্তিক মামলার মেরিট অনুযায়ী বাণিজ্য মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।
সূত্র : বাংলাট্রিবিউন ডটকম।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network