শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, সকাল ১১:১৮
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

যমুনার পানি আবারও বৃদ্ধি, দুশ্চিন্তায় নদীর পাড়ের মানুষ

আব্দুল্লাহ আল লোমান, জামালপুর থেকে : জামালপুরে আবারও যমুনা ও ব্রহ্মপুত্র নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে যমুনার পানি ৩৫ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৫৭সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সোমবার (১৩ জুলাই) দুপুর ১২টার দিকে জামালপুর পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) পানি পরিমাপক (গেজ রিডার) আব্দুল মান্নান বিষয়টি নিশ্চিত করেছেন। পানি বৃদ্ধির ফলে জেলার দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ, সরিষাবাড়ি, উপজেলার যমুনা ও ব্রহ্মপুত্রের বিস্তীর্ণ এলাকা নতুন করে প্লাবিত হয়ে আবারও হাজারও মানুষ পানি বন্দি পড়েছে। যার ফলে দুশ্চিন্তায় পড়েছেন বন্যা কবলিত এলাকার মানুষজন।
বন্যা কবলিত এলাকার মানুষ উঁচু বাঁধে,আবার অনেকেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান আশ্রয় কেন্দ্র আশ্রয় নিতে শুরু করেছে। বন্যা কবলিত এলাকায় বিশুদ্ধ পানি,শুকনো খাবার এবং গো-খাদ্যের সংকট দেখা দিয়েছে।
জামালপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. নায়েব আলী জানান, বন্যা মোকাবেলায় জেলায় এ পর্যন্ত ৭৮৪ মেট্রিক টন জিআর চাল, ১৮ লাখ ৫০ হাজার নগদ টাকা , ২ হাজার প্যাকেট শুকনো খাবার, শিশু খাদ্যের জন্য ২ লাখ টাকা এবং গো-খাদ্যের জন্য ২ লাখ টাকা বরাদ্দ পাওয়ার পর তা পর্যায়ক্রমে বিতরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network