বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, বিকাল ৩:১৪
শিরোনাম :
বঙ্গবন্ধুর মাজারে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধা নিবেদন জাতীয় শোক দিবসে পতাকা উত্তোলন বিষয়ক নির্দেশনা দেশের সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত গৃহহীনদের ঘর দেওয়া বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ : পরিকল্পনামন্ত্রী তাজিয়া মিছিলের মধ্য দিয়ে পবিত্র আশুরা পালিত  স্বাধীনতা সংগ্রামে বঙ্গমাতার নেপথ্য ভূমিকা তুলে ধরলেন প্রধানমন্ত্রী আগামী দিনের নারীদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবেন বঙ্গমাতা: স্পিকার  নির্বাচন হতে না দেয়ার আস্ফালন করে লাভ নেই : ওবায়দুল কাদের ওয়ান ব্যাংক ও ম্যাক্সিস সিস্টেমসের চুক্তি স্বাক্ষর বঙ্গমাতার জন্মদিনে জনতা ব্যাংকের দোয়া মাহফিল
Logo

আরও ১১ জোড়া যাত্রীবাহী ট্রেন চালু



আরও ১১ জোড়া যাত্রীবাহী ট্রেন চালু
https://ganobarta.com/archives/230

গণবার্তা রিপোর্ট ॥ দ্বিতীয় দফায় বিভিন্ন রুটে আরও ১১ জোড়া আন্তঃনগর যাত্রীবাহী ট্রেন যুক্ত হয়েছে। প্রথম দফায় চালু হওয়া ৮ জোড়া ট্রেনসহ এখন চলাচল করা ট্রেনের সংখ্যা দাঁড়ালো ১৯ জোড়া।
বাংলাদেশ রেলওয়ের পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ সফিকুর রহমান বলেন, এসব ট্রেন স্বাস্থ্যবিধি মেনে কম যাত্রী নিয়ে চলাচল করবে। নতুন যুক্ত হওয়া ট্রেনগুলোর মধ্যে বুধবার ৩ জুন যেগুলোর সপ্তাহিক বন্ধ রয়েছে সেগুলো বৃহস্পতিবার থেকে চলবে। এর মধ্যে ৭ জোড়া ট্রেন ঢাকা থেকে বিভিন্ন জেলায় যাত্রী আনা নেওয়া করবে। বাকি ৪ জোড়া ট্রেন ঢাকার বাইরে চলাচল করবে।
পূর্ব ঘোষণা অনুযায়ী, বুধবার থেকে চালু হওয়া ১১ জোড়া আন্তঃনগর ট্রেন হলো, ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার রুটে তিস্তা এক্সপ্রেস, ঢাকা-বেনাপোল রুটে বেনাপোল এক্সপ্রেস, ঢাকা-চিলহাটি রুটের নীলসাগর এক্সপ্রেস, ঢাকা-কিশোরগঞ্জ রুটের কিশোরগঞ্জ এক্সপ্রেস, ঢাকা-নোয়াখালী রুটের উপকূল এক্সপ্রেস, ঢাকা-কুড়িগ্রাম রুটের কুড়িগ্রাম এক্সপ্রেস ও ঢাকা-চাঁদপুর রুটের ব্রহ্মপুত্র এক্সপ্রেস, খুলনা-চিলহাটি রুটের রূপসা এক্সপ্রেস, খুলনা-রাজশাহী রুটের কপোতাক্ষ এক্সপ্রেস, রাজশাহী-গোয়ালন্দঘাট রুটের মধুমতি এক্সপ্রেস, চট্টগ্রাম-চাঁদপুর রুটের মেঘনা এক্সপ্রেস।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network