মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮, সকাল ১১:১৪
শিরোনাম :
মুলাদীতে শিক্ষার্থীদের অনুমতি ছাড়াই মাদরাসায় ভর্তির আবেদনের অভিযোগ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার সরল উত্তরণ কৌশল প্রণয়ন করবে : প্রধানমন্ত্রী কনে দেখে ফেরার পথে প্রবাসী বরসহ নিহত-৩ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর মুলাদীতে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন মুলাদীতে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক প্যাদারহাট ওয়াহেদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হলেন ওয়াহিবা আখতার শিফা প্রোটেক্টিভ লাইফ ও আইসিবি ক্যাপিটাল এর সাথে আইপিও সংক্রান্ত চুক্তি স্বাক্ষর পূর্বের স্থানে বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন ‘এমভি অভিযান-১০’ লঞ্চে আগুনে প্রাণহানি ৪২, দগ্ধ ৭০: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

আগৈলঝাড়ায় পিতা-মাতা বাড়ি ছাড়া মাদকাসক্ত ছেলের ভয়ে

সাকিব খান, আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝায় এক মাদকাসক্ত ছেলের নির্যাতন ও খুনের ভয়ে বাড়ী ঘর ছেড়ে অন্যের বাড়ীতে আশ্রায় নিয়েছে অসহায় পিতা-মাতা। মাদকাসক্ত ওই যুবককে একাধিকবার মাদকসহ পুলিশ জেল হাজতে পাঠালেও কতিপয় অর্থলোভী এক শ্রেনীর দালালের মাধ্যমে জামিনে বের হয়ে এসেই বাবা মায়ের উপর নির্যাতনের মাত্রা বাড়ীয়ে দেয় এই যুবক। এঘটনার প্রতিকার চেয়ে ভুক্তভোগী পিতা-মাতা প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছেন।
লিখিত অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার বাগধা ইউনিয়নের খাজুরিয়া গ্রামের দিনমজুর রেজাউল মিয়ার ৪মেয়ে ও মিলন(২৪)নামে একটি ছেলে রয়েছে। রেজাউল করিম কঠোর পরিশ্রম করে সংসার চালালেও একমাত্র ছেলে মিলন জড়িয়ে পড়ে মাদক সেবনে। পারিবারিক চেষ্টা ও সামাজিক ভাবে ছেলেকে ভাল পথে আনার শত চেষ্টা করেও কোন কাজ হয়নি। তিনবছর পূর্বে মাদকাসক্ত ছেলে মিলনের অত্যাচার সহ্য করতে না পেরে রেজাউল নিজেই ছেলেকে পুলিশের কাছে সোপর্দ করেন। কয়েকদিন জেল খাটার পরেই এক শ্রেনীর লোকের মাধ্যমে জামিনে বাড়ি এসেই পিতা- মাতার উপর নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয় মিলন। চাহিদা মত নেশার টাকা দিতে না পারলেই পিতা-মাতাকে মারধর ঘরের মালামাল ভাংচুর শুরু করে নেশাখোর ছেলে। এমনকি খুণের জন্য দা দিয়ে পিতা-মাতাকে ধায়া করেন ছেলে মিলন। পুলিশ একাধিক বার মাদকসহ মিলনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠালেও স্থানীয় একশ্রেনীর দালালরা অল্পদিনের মধ্যে জেল থেকে জামিনে তাকে ছাড়িয়ে আনেন। শুধু মিলন নয় খোজ নিয়ে জানা গেছে ওই এলাকার অনেক যুবক মাদক সেবন ও বিক্রির সাথে জড়িত রয়েছে। পুলিশের অভিযানে মাঝে মধ্যে ধরা পড়লেও অল্প কয়েকদিনের মধ্যে তারা জামিনে বের হয়ে পুনরায় ওই ব্যবসা শুরু করেন। মাদকাসক্ত ছেলে মিলনের অত্যাচার, নির্যাতন ও খুণের ভয়ে পিতা রেজাউল করিম স্ত্রী মেরেজান বেগম ও অন্য সন্তানদের নিয়ে প্রতিবেশী এক সাবেক জনপ্রতিনিধির বাড়ীতে আশ্রায় নিয়েছেন। ছেলের এই নির্যাতন থেকে রক্ষা পেতে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করছেন রেজাউল করিম।
এবিষয়ে আগৈলঝাড়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আফজাল হোসেন বলেন, মাদকাসক্তদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া মাত্রই প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network