শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, দুপুর ১২:১২
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আসল গুগল ক্রম ট্যাব সমাধান

যাঁদের ব্রাউজারে প্রচুর ট‌্যাব খুলে কাজ করতে হয়. তাঁদের জন‌্য বারবার সব ট‌্যাব খোলা বিরক্তিকর। গুগল এর সমাধান এনেছে। গুগল তাদের ক্রোম ব্রাউজারে নতুন একটি ফিচার যুক্ত করেছে, যাতে বিভিন্ন ট‌্যাব ব‌্যবস্থপনা সহজে করা যাবে। ফিচারটিকে বলা হচ্ছে ‘ট‌্যাব গ্রুপস।

বর্তমানে ক্রোম ব্রাউজারের বিটা সংস্করণে এটি পাওয়া যাচ্ছে। আগামী সপ্তাহে ক্রোমের হালনাগাদ সংস্করণে নতুন ফিচারটি চালু করার ঘোষণা দিয়েছে গুগল।
ক্রোম ব্যবহারকারীরা একটি গ্রুপে তাঁর পছন্দের ট্যাবগুলো রাখতে পারবেন। এর কাস্টোমাইজড নামও দিতে পারবেন। একাদিক গ্রুপ তৈরি করে এক গ্রুপ থেকে আরেক গ্রুপে ট্যাব স্থানান্তর করাও যাবে। ট্যাব গ্রুপ থেকে ট্যাব সরানো বা আগে-পরে করার সুযোগও থাকবে। প্রচলিত ট্যাবের মতোই গ্রুপ ক্রোম বন্ধ বা চালু করার সময় সংরক্ষিত থাকবে। তাই কোনো ওয়েবপেজ হারানোর আশঙ্কা থাকবে না।
ফিচারটি চালু হলে ক্রোম ব্যবহারকারীরা রাইট ক্লিক করে এটি চালাতে পারবেন। এরপর অ্যাড টু নিউ গ্রুপ পাবেন। সেখানে মেনু থেকে ট্যাবের নাম, রঙ ও অন্যান্য অপশন পাওয়া যাবে।
গুগল জানিয়েছে, ডেস্কটপে উইন্ডোজ, ম্যাক ও লিনাক্স প্ল্যাটফর্মে এটি ব্যবহার উপযোগী হবে।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network