ঢাকাশনিবার , ২৩ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

আসল গুগল ক্রম ট্যাব সমাধান

নিজস্ব প্রতিবেদক
মে ২৩, ২০২০ ৬:১৭ অপরাহ্ণ
Link Copied!

যাঁদের ব্রাউজারে প্রচুর ট‌্যাব খুলে কাজ করতে হয়. তাঁদের জন‌্য বারবার সব ট‌্যাব খোলা বিরক্তিকর। গুগল এর সমাধান এনেছে। গুগল তাদের ক্রোম ব্রাউজারে নতুন একটি ফিচার যুক্ত করেছে, যাতে বিভিন্ন ট‌্যাব ব‌্যবস্থপনা সহজে করা যাবে। ফিচারটিকে বলা হচ্ছে ‘ট‌্যাব গ্রুপস।

বর্তমানে ক্রোম ব্রাউজারের বিটা সংস্করণে এটি পাওয়া যাচ্ছে। আগামী সপ্তাহে ক্রোমের হালনাগাদ সংস্করণে নতুন ফিচারটি চালু করার ঘোষণা দিয়েছে গুগল।
ক্রোম ব্যবহারকারীরা একটি গ্রুপে তাঁর পছন্দের ট্যাবগুলো রাখতে পারবেন। এর কাস্টোমাইজড নামও দিতে পারবেন। একাদিক গ্রুপ তৈরি করে এক গ্রুপ থেকে আরেক গ্রুপে ট্যাব স্থানান্তর করাও যাবে। ট্যাব গ্রুপ থেকে ট্যাব সরানো বা আগে-পরে করার সুযোগও থাকবে। প্রচলিত ট্যাবের মতোই গ্রুপ ক্রোম বন্ধ বা চালু করার সময় সংরক্ষিত থাকবে। তাই কোনো ওয়েবপেজ হারানোর আশঙ্কা থাকবে না।
ফিচারটি চালু হলে ক্রোম ব্যবহারকারীরা রাইট ক্লিক করে এটি চালাতে পারবেন। এরপর অ্যাড টু নিউ গ্রুপ পাবেন। সেখানে মেনু থেকে ট্যাবের নাম, রঙ ও অন্যান্য অপশন পাওয়া যাবে।
গুগল জানিয়েছে, ডেস্কটপে উইন্ডোজ, ম্যাক ও লিনাক্স প্ল্যাটফর্মে এটি ব্যবহার উপযোগী হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।