বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, রাত ১০:৩৭
শিরোনাম :
বঙ্গবন্ধুর মাজারে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধা নিবেদন জাতীয় শোক দিবসে পতাকা উত্তোলন বিষয়ক নির্দেশনা দেশের সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত গৃহহীনদের ঘর দেওয়া বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ : পরিকল্পনামন্ত্রী তাজিয়া মিছিলের মধ্য দিয়ে পবিত্র আশুরা পালিত  স্বাধীনতা সংগ্রামে বঙ্গমাতার নেপথ্য ভূমিকা তুলে ধরলেন প্রধানমন্ত্রী আগামী দিনের নারীদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবেন বঙ্গমাতা: স্পিকার  নির্বাচন হতে না দেয়ার আস্ফালন করে লাভ নেই : ওবায়দুল কাদের ওয়ান ব্যাংক ও ম্যাক্সিস সিস্টেমসের চুক্তি স্বাক্ষর বঙ্গমাতার জন্মদিনে জনতা ব্যাংকের দোয়া মাহফিল
Logo

জামালপুরে চরম দুর্ভোগ পোহাচ্ছে বানভাসি মানুষ



জামালপুরে চরম দুর্ভোগ পোহাচ্ছে বানভাসি মানুষ
https://ganobarta.com/archives/1842

আব্দুল্লাহ আল লোমান, জামালপুর থেকে ॥ জামালপুরের সার্বিক বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতি হলেও চরম দূর্ভোগে রয়েছে বানভাসি মানুষ। জেলার ৭ টি উপজেলার প্রায় ৪ লাখেরও বেশি মানুষ পানিবন্দী হয়ে চরম দূর্ভোগ পোহাচ্ছে। জামালপুর পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মো. আবু সাইদ এবং পানি মাপক গেজ পাঠক আব্দুল মান্নান জানান- শনিবার বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপদসীমার ৫৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অপরদিকে ব্রহ্মপুত্রসহ শাখা নদ-নদীর গুলির পানি অপরিবর্তিত রয়েছে।
সবমিলিয়ে ৭ উপজেলার ৬৮ ইউনিয়নের মধ্যে ৪২ টি ইউনিয়নের বিস্তৃর্ণ এলাকায় বন্যার পানি ঢুকে পড়ায় পানিবন্দী হয়ে পড়েছে ৪ লাখেরও বেশি মানুষ। এদিকে বিভিন্ন এলাকার আঞ্চলিক সড়ক যোগাযোগ ব্যবস্থা একখনও পানিতে তলিয়ে রয়েছে। পানিবন্দী দুর্গত মানুষের খাদ্যে,বিশুদ্ধ পানি ও গো খাদ্যের চরম সংকট দেখা দিয়েছে।
জেলা ত্রান ও পুর্নবাসন কর্মকর্তা মো. নায়েব আলী জানান এ পর্যন্ত জেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যা দুর্গতদের ৫৩৪ মেট্রিক টন চাল,নগদ সাড়ে ১৩ লাখ টাকা এবং ২হাজার প্যাকেট শুকনো খাবার বিতরন করা হয়েছ।
অপরদিকে দিনব্যাপী ইসলামপুরের স্থানীয় সংসদ সদস্য আলহাজ ফরিদুল হক খান দুলাল বন্যা কবলিত এলাকা চিনাডুলী ইউনিয়নের বামনা,শিংভাঙ্গা,বলিয়াদহ,গুঠাইল ভানবাসী ৪শত পরিবারের মাঝে ১০কেজি করে ত্রানের চাল ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও গো-খাদ্য বিতরন করেছেন। এসময় সুফল প্রকল্প ইসলামিক রিলিফের আওতায় ত্রিপল ও হাইজিং কিট বিতরন করা হয়।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network