বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, দুপুর ২:০৫
শিরোনাম :
বঙ্গবন্ধুর মাজারে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধা নিবেদন জাতীয় শোক দিবসে পতাকা উত্তোলন বিষয়ক নির্দেশনা দেশের সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত গৃহহীনদের ঘর দেওয়া বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ : পরিকল্পনামন্ত্রী তাজিয়া মিছিলের মধ্য দিয়ে পবিত্র আশুরা পালিত  স্বাধীনতা সংগ্রামে বঙ্গমাতার নেপথ্য ভূমিকা তুলে ধরলেন প্রধানমন্ত্রী আগামী দিনের নারীদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবেন বঙ্গমাতা: স্পিকার  নির্বাচন হতে না দেয়ার আস্ফালন করে লাভ নেই : ওবায়দুল কাদের ওয়ান ব্যাংক ও ম্যাক্সিস সিস্টেমসের চুক্তি স্বাক্ষর বঙ্গমাতার জন্মদিনে জনতা ব্যাংকের দোয়া মাহফিল
Logo

উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক নেওয়া হবে সাহারা খাতুনকে



উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক নেওয়া হবে সাহারা খাতুনকে
https://ganobarta.com/archives/1763

গণবার্তা রিপোর্ট ॥ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনকে উন্নত চিকিৎসার জন্য আগামী ৬ জুলাই রাতে থাইল্যান্ডের ব্যাংকক নেওয়া হবে। সেখানকার বিখ্যাত বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা নেবেন তিনি।
সাহারা খাতুনের ব্যক্তিগত সহকারী মুজিবুর রহমান গত শুক্রবার ৩ জুলাই সন্ধ্যায় রাইজিংবিডিকে জানান, সাহারা খাতুনকে ব্যাংককে নিতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এয়ার অ্যাম্বুলেন্সে করে উনাকে সোমবার রাক ৮টায় ব্যাংকক নেওয়া হবে।
রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন সাহারা খাতুন নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) অক্সিজেন ভেন্টিলেশনের সাপোর্টে রয়েছেন। গত ২৬ জুন সকাল ১১টার দিকে হঠাৎ করেই সাহারা খাতুনের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাই ডিফেন্সি ইউনিট (এইচডিইউ) থেকে পুনরায় আইসিইউতে স্থানান্তর করা হয়। তার হার্টবিট বন্ধ হয়েছিল প্রায়। পাঞ্চ করে হার্টবিট ফিরিয়ে আনতে হয়েছে। এখন তাকে অক্সিজেন ভেন্টিলেশনের সাপোর্টে রাখা হয়েছে। এর আগে শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় ২২ জুন সোমবার তাকে আইসিইউ থেকে এইচডিআইতে আনা হয়েছিল।
৭৭ বছর বয়সী সাহারা খাতুন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন। গত ৩ জুন ভোর ৪টা ৪০ মিনিটে শ্বাসকষ্ট নিয়ে তিনি ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। এখন পর্যন্ত তিনি সেখানেই চিকিৎসাধীন আছেন। তার শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার সকাল ১১টার দিকে তাকে আইসিইউতে নেওয়া হয়। ওই হাসপাতালের মেডিক্যাল কনসালট্যান্ট আফসানা আরার তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।
১৯৪৩ সালের ১ মার্চ ঢাকার কুর্মিটোলায় জন্মগ্রহণ করেন সাহারা খাতুন। তার বাবার নাম আব্দুল আজিজ ও মাতার নাম টুরজান নেসা। সাহারা খাতুন তিন মেয়াদ ধরে ঢাকা-১৮ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত সংসদ সদস্য। ২০০৮ সালে মহাজোট ক্ষমতায় এলে প্রথমে তাকে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়। পরে সেখান থেকে সরিয়ে পাঠানো হয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে।
সাহারা খাতুন বাংলাদেশ সুপ্রিম কোর্টে আইনজীবী হিসেবে তার কর্মজীবন শুরু করেন। আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি এবং বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক। এছাড়া, তিনি আন্তর্জাতিক মহিলা আইনজীবী সমিতি ও আন্তর্জাতিক মহিলা জোটের সদস্য।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network