শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, রাত ৪:৪২
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মাদারীপুরে সাড়ে ৩ লাখ টাকার লাউগাছ কেটে দিয়েছে র্দূবৃত্তরা

জাহিদ হাসান, মাদারীপুর থেকে : মাদারীপুরের কালকিনিতে কৃষক আকবর সরদারের ৩ লাখ ৫০হাজার টাকার লাউ গাছ কেটে ক্ষতি সাধন করে দুর্বৃত্তরা। বুধবার দিবাগত রাতে পৌর এলাকার পূয়ালী মাদারীপুর গ্রামে এ ঘটে। এব্যাপারে কালকিনি থানায় ৬জনকে আসামি করে একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে।
অভিযোগ সূত্রে জানাগেছে, দক্ষিন গোপালপুর গ্রামের ধলাই সরদারের ছেলে আকবার সরদার বিভিন্ন সংস্থা থেকে লোন নিয়ে পূয়ালী মাদারীপুর গ্রামের মুন্সি খায়রুল আলম সুজন এর ২একর জমি লিজ নিয়ে র্দীঘ দিন ধরে কৃষি কাজ করে আসছেন। প্রতিদিনের মত বৃহস্পতিবার সকালে কৃষান নিয়ে তার চাষকৃত জমিতে গেলে দেখতে পান জমির সমস্ত ফলন্ত লাউ গাছ গুলি মড়ে ধলে পড়ে আছে। পরক্ষনে এলাকার মনুষ ধারনা করেন রাতে মনে হয় এ সমস্ত গাছ গুলি কেটে ফেলেছে।


স্থানীয় এক বাসিন্দা জানান, সে জমিতে সৃজনাল চাষাবাদ করে থাকেন এবার লাল শাক চাষ করার পরে জমিতে ৩লক্ষ৫০হাজার টাকা ব্যায় করে বাশের মাচাং করে ২৫শর মত লাউ গাছ রোপন করেন এবং এখন গাছ গুলি বড় হয়ে শত শত লাউ ধরেছে এ সময়য়ে রাতের আধারে ফলন্ত গাছ গুলি সব কেটে দিয়েছে এত করে তার প্রায় ৫লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে যানাযায়। সে কালকিনি কৃষি অফিসের নিয়মিত একজন সফল ও পুরস্কার প্রাপ্ত কৃষক। তার কৃষি নিয়ে বিভিন্ন টেলিভিশনে ও পত্র পত্রিকায় একাধিক বার সংবাদ প্রচার হয়েছে।
ভুক্তভোগি আকবার সরদার বলেন, মাঝে মাঝে শত্রুতা করে আমার ফসলের অনেক ক্ষতি করে কিছু প্রভাব শালী মানুষ কয়দিন আগে পাশের পুকুরের মাছ বিশ দিয়ে মেড়ে ফেলে ছিল আর এখন আমার সমস্ত ফলন্ত লাউ গাছ গুলি কেটে দিয়েছে এতে করে আমার খড়চ করা ৩লাখ ৫০হাজার টাকার ক্ষতি হলো আর এ লাউ বাজারে বিক্রি করলে প্রায় ৫লাখ টাকা বিক্রি নামতো। যারা আমার এ ক্ষতি করলো তাদের বিচার চাই। আগামিতে যেন শত্রুতা করে আর না ক্ষতি করতে পারে তার ব্যাবস্থা নেওয়ার জন্য দৃষ্ঠান্ত মূলক ব্যাবস্থা দরকার।
জমির মালিক মুন্সি খায়রুল আলম সুজন জানান, এতগুলি গাছ জাড়া কেটে দিল তারাতো পশুর থেকে খারাপ,আল্লাহ তাদের বিচার করবেন।
কালকিনি থানার অফিসার্স ইনচার্জ নাছির উদ্দিন মৃধা জানান, থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে আমরা তদন্ত করে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network