শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, দুপুর ১২:৩৪
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বাড়ছে না লঞ্চ ভাড়া

গণবার্তা রিপোর্ট ॥ যাত্রীবাহী লঞ্চের ভাড়া বাড়ছে না। স্বাস্থ্যবিধি মেনে আগের ভাড়াতেই ৩১ মে থেকে লঞ্চ চলাচলের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। গত শুক্রবার ২৯ মে বিআইডব্লিউটিএ ভবনে লঞ্চ মালিক সমিতি ও নৌযান শ্রমিকদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক এ তথ্য নিশ্চিত করেন। বৈঠকে বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির সভাপতি ও বিআইডিব্লউটিএ’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান বলেন, বৈঠকে মূলত কীভাবে স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চলাচল শুরু করা যায় তা নিয়ে আলোচনা হয়েছে। ভাড়ার বিষয়ে জনসাধারণের ওপর যেন চাপ না পড়ে, সে বিষয়েও লক্ষ্য রাখতে হবে। লঞ্চগুলোর যাত্রী পরিবহনের যে ডিজাইন করা আছে, সেই সংখ্যক যাত্রী যদি পরিবহন করা হয় তাহলে সামাজিক দূরত্ব বজায় রাখতে সমস্যা হবে না। এই বিষয়টি লঞ্চ মালিকরা খেয়াল রাখবেন। এরপরও যখন লঞ্চ চালু হবে, বিষয়টি আমরা দেখবো।
বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি শহীদুল ইসলাম ভুইয়া বলেন, রোববার থেকে লঞ্চ চলাচল শুরুর সিদ্ধান্ত নিয়েছেন লঞ্চ মালিকরা। তবে ভাড়া বাড়ছে না। যদিও ভাড়া বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্তের জন্য একটি কমিটি করা হবে। কমিটির প্রতিবেদন অনুযায়ী ভাড়া বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত হবে।
করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে নৌপথে যাত্রী পরিবহনের ক্ষেত্রে ১৪টি নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বিআইডব্লিউটিএ এ নির্দেশনা মেনে লঞ্চে যাত্রী পরিবহনের নির্দেশ দেয়।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network