মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, দুপুর ১২:২১
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জামালপুরে বাড়ছে বন্যার পানি,তলিয়ে যাচ্ছে কৃষকের স্বপ্ন

আব্দুল্লাহ আল লোমান,জামালপুর  থেকে : উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে জামালপুরের বিভিন্ন অঞ্চলে বন্যার পানি হুহু করে বাড়ছে। এতে জেলার নিম্নাঞ্চল সমূহের বন্যা পরিস্থিতি দ্রুত অবনতি হচ্ছে।পানির নিচে তলিয়ে যাচ্ছে কৃষকের স্বপ্ন।
জামালপুর পানি উন্নয়ন বোর্ডের গেজ পাঠক আব্দুল মান্নান জানান, বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে শনিবার সন্ধা ৬ টায় যমুনা নদীর পানি বিপদ সীমার ৩০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে এবং বন্যার পানি দ্রুত বাড়ছে।
স্থানীয় সুত্রে জানাগেছে, গত তিনদিন ধরে বন্যার পানি হুহু করে বাড়ছে। বন্যায় যমুনা তীরবর্তী ও চরাঞ্চলের বহু নিম্নাঞ্চল  ইতিমধ্যেই প্লাবিত হয়েছে। বিশেষ করে শনিবার সন্ধার মধ্যেই জামালপুর জেলার ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলাধীন যমুনার চরাঞ্চল সমূহের অসংখ্য নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে দেওয়ানগঞ্জ ও ইসলামপুরের বন্যা পরিস্থিতি দ্রুত অবনতি হচ্ছে।
ইসলামপুরের সাপধরী ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন জানান, যমুনার চরে জেগে উঠা সাপধরী ইউনিয়নের নতুন চরাঞ্চল সমূহে আষাঢ় মাসেই অতিরিক্ত বন্যার পানি প্রবেশ করেছে। এতে  সাপধরীর প্রজাপতি, চরশিশুয়া, চরনন্দনের পাড়া, আমতলি,  কাশারীডোবা, কটাপুর, ইন্দুল্যামারী, আকন্দ পাড়া, কোদাল ধোয়া, মন্ডল পাড়া,  বিশরশি ও চেঙ্গানিয়া চরাঞ্চল সমুহের অসংখ্য নিম্নাঞ্চল প্লাবিত হয়ে বহু কৃষকের পাট ও আউশ ধান ক্ষেত পানির নিচে তলিয়ে গেছে। এসব চরাঞ্চলের অন্ততঃ ৫ হাজার বাড়ীঘরে বন্যার পানি প্রবেশ করেছে। ইতিমধ্যেই বন্যা কবলিত এলাকায় বিশুদ্ধ পানি ও গো-খাদ্যের সংকট শুরু দিয়েছে।
ইসলামপুরের বেলগাছা ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক জানান, এবছরের আগাম বন্যায় যমুনার বুকে জেগে উঠা খোলাবাড়ী, জিগাতলা, বরুল, মন্নিয়া ও বেলগাছা চরাঞ্চল সমূহের বহু কৃষকের পাট ও ধানক্ষেত তলিয়ে গেছে।
সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network