শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, রাত ২:১৪

সাউথইস্ট ব্যাংকের ২৬তম এজিএম : ১০% লভ্যাংশ অনুমোদন

স্টাফ রিপোর্টার : সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ জুন ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে সভাটি অনুষ্ঠিত হয়। এতে শেয়ার হোল্ডারদের জন্য ১০% নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়। একই সাথে ২০২০ সালে সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসমূহ অনুমোদিত হয়।

অনুষ্ঠানে ব্যাংকের সুযোগ্য চেয়ারম্যান আলমগীর কবির, এফসিএ সভাপতিত্ব করেন। সভায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহন করেন ব্যাংকের পর্ষদের পরিচালকবৃন্দ মো: আকিকুর রহমান, রাইয়ান কবির, ম.মনিরুজ জামান খান (প্রতিনিধি পরিচালক: বে লিজিং এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড) এবং স্বতন্ত্র পরিচালকবৃন্দ সৈয়দ সাজেদুল করিম, ড. কাজী মেজবাহউদ্দিন আহমেদ, মোহাম্মদ দেলোয়ার হোসেন, ব্যাংকের উপদেষ্টা জাকির আহমেদ খান এবং সুযোগ্য ব্যবস্থাপনা পরিচালক এম. কামাল হোসেন। ব্যাংকের সম্মানিত উদ্যোক্তাগণ এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডারগণ ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন।

সভায় পরিচালন ফলাফল, প্রসূত মুনাফা ও ব্যবসায়ে উত্তম প্রবৃদ্ধি অর্জনের উপর আলোচনা করা হয়। সভায় প্রকাশ করা হয় যে, ব্যাংক বিগত ২০২০ সালে ৮,২৬৪.৫৬ মিলিয়ন টাকা (সম্মিলিত) পরিচালন মুনাফা অর্জন করেছে। ৩১শে ডিসেম্বর, ২০২০ তারিখে ব্যাংকের আমানতের পরিমান ৩৫৯,৫৩৫.৯৪ মিলিয়ন টাকা, মোট সম্পদের পরিমান ৪৬৫,২৯৩.৪১ মিলিয়ন টাকা, শেয়ার প্রতি আয় ১.৮১ টাকা (সম্মিলিত), শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য ২৪.৯৮ টাকা (সম্মিলিত) এবং শেয়ার প্রতি নীট পরিচালন নগদ প্রবাহ ছিল ৯.৫৪ টাকা (সম্মিলিত)।

২০২০ সালে ব্যাংকের মূল্য-আয় অনুপাত ছিল ৭.০৬ গুন। ৩১শে ডিসেম্বর, ২০২০ ইং তারিখে ব্যাংকের মূলধন ও রিজার্ভের পরিমান দাঁড়িয়েছে ৪০,৩৭২.৫৩ মিলিয়ন টাকায়। ব্যয় দক্ষতার ভিত্তিতে সাউথইস্ট ব্যাংক ব্যাংকিং খাতে অন্যতম শীর্ষস্থানে অবস্থান করে। ২০২০ সালে ব্যাংকের আয় অনুপাত ব্যয় ছিল ৩৯.৯৮% এবং কর্মচারী প্রতি মুনাফা অর্জিত হয় ০.৭৩ মিলিয়ন টাকা ও শাখা প্রতি মুনাফা অর্জিত হয় ১৫.০৮ মিলিয়ন টাকা।
সভায় অংশগ্রহণকারী ও বিনিয়োগকারীরা করোনা পরিস্থিতির মধ্যেও ব্যবসা বৃদ্ধি, নগদ ও বোনাস শেয়ার লভ্যাংশ প্রদানসহ কোম্পানির কার্যক্রমে একাত্মতা প্রকাশ ও সফলতা কামনা করেন।

Developed by: NEXTZEN LIMITED