শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, রাত ১২:১৭

শিরোপা উঠলো মেসির হাতে

স্পোর্টস ডেস্ক : কিন্তু দীর্ঘ সময় আর্জেন্টিনা পাচ্ছিল না কোনো শিরোপার নাগাল, নিজের ক্যারিয়ার বড় বড় ট্রফিতে রাঙানো, তবুও একটি আন্তর্জাতিক শিরোপাও নেই। দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা পুনরুদ্ধার করল আর্জেন্টিনা।

মারাকানায় ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বি ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকা ২০২১-এ চ্যাম্পিয়ন হলো মেসিরা। অবশেষে প্রথম কোন আন্তর্জাতিক শিরোপা উঠলো লিওনেল মেসির হাতে। ২০১৪ তে মলিন চোখের পানি মিশে গিয়েছিল এই মারাকানার ঘাসের সঙ্গে। বিশ্বকাপের ট্রফিটার পাশ দিয়ে মাথা নিচু করে হেঁটে গিয়েছিলেন বর্তমান ফুটবলের সেরা তারকা, কিন্তু ছুঁয়ে দেখার সুযোগ হয়নি।

সবশেষ ১৯৮৬ দিয়েগো ম্যারাডোনার হাত ধরে বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। এরপর ১৯৯১ ও ১৯৯৩ সালের কোপা আমেরিকাও জিতেছে আলবিসেলেস্তেরা। এরপর আর নিজের জীবদ্দশায় আর্জেন্টিনার আন্তর্জাতিক শিরোপা দেখতে পারেননি দিয়েগো ম্যারাডোনা।

এরপর আরও দু’বার ফাইনালে উঠেও হতাশায় ডুবতে হয়েছিল মেসিকে।ক্ষোভে, দুঃখে আন্তর্জাতিক ম্যাচ থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন।

অনেক আন্দোলন, অনুরোধ-উপরোধের পর ফিরে এসেছিলেন। কিন্তু কোপা আমেরিকার দুটি ফাইনালে হারের পর আবারও আন্তর্জাতিক ফুটবল থেকে লম্বা বিরতি নিয়েছিলেন মেসি। অনেকেই ধরে নিয়েছিল, হয়তো আর ফিরবেন না।

ফিরে শুধু খেলাই নয়, পুরো টুর্নামেন্টটাই নিজের করে নিলেন। অসাধারণ খেললেন প্রথম ম্যাচ থেকে। পুরো মেসিময় একটি টুর্নামেন্ট দেখলো ফুটবল বিশ্ব। অবশেষে এবারের কোপা আর হতাশ করেনি বর্তমান সময়ের সেরা ফুটবলারকে। মারাকানাও খালি হাতে ফিরিয়ে দিলো না ফুটবলের বরপুত্রকে। দু’হাত ভরে দিলেন।

গোল্ডেন বল জিতলেন, গোল্ডেন বুট জিতলেন। অবশেষে প্রথমবারের মত কোপা আমেরিকার শিরোপাটাও হাতে তুলে নেয়ার সুযোগ পেলেন লিওনেল মেসি। ২১তম মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার দুর্দান্ত এক গোলে নিশ্চিত হলো জয়। শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন দলের অধিনায়ক হিসেবে প্রথম কোনো শিরোপা হাতে তুলে নিতে পারলেন মেসি।

Developed by: NEXTZEN LIMITED