শনিবার, ৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮, দুপুর ১:২৯
শিরোনাম :
মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী মুলাদীতে নবাগত উপজেলা নির্বাহী অফিসার নূর মোহাম্মাদ হোসাইনীর যোগদান মুলাদীতে শুভ্রতা ছড়িয়ে বিদায়ের বেলা সকলের ভালোবাসায় সিক্ত হলেন ইউএনও শুভ্রা দাস মুলাদীতে ইউএনও শুভ্রা দাসকে বিদায়ী সংবর্ধণা মুলাদীতে কর্মহীন দরিদ্রদের মাঝে উপজেলা প্রশাসনের দোকান ও ভ্যান বিতরণ নিজেকে জীবিত প্রমাণ করতে না পারায় ভাতা পাচ্ছেন না অশীতিপর বৃদ্ধা হাচেন ভানু মুলাদীতে থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ শিশুদের জীবনকে আলোকিত ও সুন্দর হিসেবে গড়ে তুলুন : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ ও কর্ম থেকে রাজনীতিবিদদের শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনের কর্মসূচি আজ থেকে শুরু

রাজৈর পৌরসভার নির্বাচনে আ’লীগ প্রার্থীর বিজয়

জাহিদ হাসান (মাদারীপুর) ॥ মাদারীপুরের রাজৈর পৌরসভার নির্বাচনে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নাজমা রশীদ। তার নিকটতম প্রতিদ্বন্ধি হয়েছেন আ’লীগের বিদ্রোহী প্রার্থী আবু বক্কর সিদ্দিক। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিরতিহীন বিকেল ৪টা পর্যন্ত প্রতিটি কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
জানা যায়, রাজৈর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নাজমা রশীদ ৯ হাজার ৭৭৩ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী আবু বক্কর সিদ্দিক ৭ হাজার ৫৯৮ ভোট পেয়েছেন। সকাল থেকে ভোটার উপস্থিতি রয়েছে উপচেপড়া। এটিই মাদারীপুর জেলায় প্রথম ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। সকালে আচরনবিধি লঙ্ঘনের দায়ে রাজৈর সরকারি ডিগ্রী কলেজ কেন্দ্রে ২ জনকে আটক করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা তান্নী। এসময় আটককৃত আরমান মিয়ার কাছ থেকে ৪টি ডালিম জব্দ করা হয়। সে এই ডালিম নিয়ে ভোটারদের উত্যক্ত করছিল। অপর আটককৃত অন্তর মিয়া।
জেলা নির্বাচন কর্মকর্তা মো মনিরুজ্জামান জানান, রাজৈর পৌরসভার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকা জুড়ে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর ছিল। দায়িত্ব পালনে স্ব-স্ব কেন্দ্রে মোতায়ন ছিল বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা। নির্বাচনে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। তাদের সাথে এক প্লাটুন বিজিবি, র‌্যাবের ৪টি টিম, অসংখ্যক পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করেছেন। এছাড়া প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন স্বশস্ত্র পুলিশসহ ১৯ জন করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করেছেন।

Developed by: NEXTZEN LIMITED